ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

রাশিয়ার অস্ত্রভান্ডার উড়িয়ে দেয়ার দাবি ইউক্রেন সেনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৯, ১২ এপ্রিল ২০২২ | আপডেট: ১৭:৫৬, ১২ এপ্রিল ২০২২

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে তুমুল যুদ্ধ চলছে। এর মধ্যে রাশিয়ার অস্ত্র ভান্ডারে পাল্টা হামলা চালাল ইউক্রেনীয় সেনা।

সামরিক অভিযানের জন্য লুহানস্কে রুশ সেনারা যে অস্থায়ী সামরিক অস্ত্রভান্ডার তৈরি করেছিল, সেখানে হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন লুহানস্কের রিজিওনাল মিলিটারি অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান সেরি হাইদাই। 

আনন্দবাজার জানায়, রুশ সেনার বিধ্বস্ত অস্ত্রভান্ডারের একটি ছবি নেটমাধ্যমে শেয়ার করেছেন সেরি নিজেই। যদিও রাশিয়া অস্ত্র ভান্ডারে হামলার বিষয়টি অস্বীকার করেছে।

অন্য দিকে, লুহানস্ক পিপল’স রিপাবলিক (এলপিআর)-এর শীর্ষ নেতা রোমান ইভানভ আবার দাবি করেছেন, ইউক্রেনীয় সেনারা বেছে বেছে শহরবাসীদের উপর হামলা চালাচ্ছে। প্রায় ২০টি ঘর ধ্বংস হয়েছে ইউক্রেনীয় সেনার ক্ষেপণাস্ত্র হামলায়। 

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের সূত্রপাত লুহানস্ক এবং ডোনেৎস্ক— এই দুই অঞ্চলকে কেন্দ্র করে। ইউক্রেনে হামলা চালানোর জন্য লুহানস্কে সামরিক ঘাঁটি তৈরি করেছে রাশিয়া। যাতে সামরিক অভিযান জারি রাখতে এখান থেকে সহজেই অস্ত্র সরবরাহ করা যায়। ইউক্রেনের লক্ষ্য ছিল লুহানস্কে রুশ সেনাদের সামরিক ঘাঁটি ধ্বংস করে দেওয়া। সেই লক্ষ্যে সফল হয়েছেন বলে ইউক্রনের এক সেনাকর্তা দাবি করেছেন।

প্রায় দু’মাসের কাছাকাছি হয়ে এল ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। লুহানস্ক থেকেই মূলত সামরিক অভিযানের বিষয়টি নিয়ন্ত্রণ করছিল রাশিয়া।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি