ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

এবার রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের গোলাবর্ষণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ৬ জুন ২০২২

রুশ আক্রমণের ১০৩তম দিনের মাথায় এবার রাশিয়ার অভ্যন্তরে পাল্টা হামলা চালাল ইউক্রেন। দেশটির সীমান্তবর্তী রাশিয়ার কুরস্ক অঞ্চলের গভর্নর রোমান স্টারোভয়েট বলেছেন, সোমবার সকালে তেতকিনো গ্রামে গোলাবর্ষণ করা হয়েছে।

তবে এ ঘটনায় এখনও কোনো হতাহতের ঘটনা ঘটেনি উল্লেখ করে এক টেলিগ্রাম বার্তায় রুশ গভর্নর বলেন, “এখনও কোনো আহত বা নিহতের ঘটনা ঘটেনি। প্রধান আঘাতটি হেনেছে স্থানীয় একটি ব্রিজে এবং সেটা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।"

এছাড়াও আশেপাশের বাড়িঘরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়ে রোমান স্টারোভয়েট আরও বলেন, “আশেপাশে আটটি অ্যাপার্টমেন্ট এবং বিল্ডিংসহ নিকটতম একটি দোতলা আবাসিক ভবন খুব বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির ছাদ ভেঙে গেছে, জানালাও পুরোপুরি ভেঙে গেছে। একটি গাড়ি পুড়ে গেছে এবং চিনি কারখানার এলাকায় ক্ষতি হয়েছে।” 

এর আগে অবশ্য রাশিয়ার বেশ কয়েকটি সীমান্ত অঞ্চলের গভর্নররা একাধিকবার তাদের বসতিগুলো লক্ষ্য করে গুলি চালানোর জন্য ইউক্রেনকে অভিযোগ করেছেন। 

এদিকে, ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, ২৪ ফেব্রুয়ারী থেকে চালানো আক্রমণের শুরু থেকে এ পর্যন্ত রাশিয়ার সেনাবাহিনী তাদের ৩১,২৫০ জন কর্মীকে হারিয়েছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ তার সর্বশেষ বার্তায় আরও বলেন, রাশিয়া হারিয়েছে ১ হাজার ৩৮৬টি ট্যাঙ্ক, ৩ হাজার ৪০০টি সাঁজোয়া যান, ৬৯০টি আর্টিলারি সিস্টেম, ২৯০টি মাল্টিপল-রকেট লাঞ্চার সিস্টেম, ৫৫১টি ক্রুজ ক্ষেপণাস্ত্র, ৯৬টি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, ২১১টি ড্রোন বিমান, ১৭৬টি হেলিকপ্টার এবং ১৩টি জাহাজ ও বোট। সূত্র- বিবিসি, আল জাজিরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি