ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

করোনা ভাইরাস ইস্যুতে বরখাস্ত হলেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩, ১৭ এপ্রিল ২০২০

সদ্য বরখাস্ত হওয়া ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী ম্যানডেটাকে- দ্যা ন্যাশনাল

সদ্য বরখাস্ত হওয়া ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী ম্যানডেটাকে- দ্যা ন্যাশনাল

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় নেয়া বিভিন্ন পদক্ষেপে বিরোধের জেরে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। দেশটির জনপ্রিয় এই স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্তের সিদ্ধান্তে বিক্ষোভ করেছে ব্রাজিলের সাধারণ মানুষ। খবর আল জাজিরা’র। 

স্থানীয় সময় বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী ম্যানডেটাকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেন বোলসোনারো। একই সঙ্গে তাকে বরখাস্তের পর দেশজুড়ে চলা লকডাউন তুলে নেয়ার ঘোষণা দেন প্রেসিডেন্ট। তিনি এক বিবৃতিতে বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রীর দেয়া দীর্ঘ লকডাউনের কারণে ব্রাজিলের অর্থনীতির ব্যাপক ক্ষতি হচ্ছে। তাই লকডাউন তুলে লোকজনকে কাজে যোগদানের নির্দেশনা দেয়া গেল। আমরা স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাই। কারণ খুব বেশি সময় ধরে দরিদ্রদের ত্রাণ ও সহায়তা দিতে সক্ষম নয় সরকার। তাই আমাদের কিছু ক্ষেত্রে শিথিলতা আনতে হবে।’

অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করার ঘটনায় বিক্ষোভে নেমেছে ব্রাজিলের সাধারণ মানুষ। দেশটির ৭৬ ভাগ মানুষ মনে করেন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যমন্ত্রী ম্যানডেটার নেয়া সব পদক্ষেপই সঠিক ও সময়োপযোগী ছিল। 

উল্লেখ্য, আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৪২৫। মারা গেছে ১ হাজার ৯২৪ জন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি