ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এবার হোয়াটসঅ্যাপ-এ আসছে ড্রয়িং ফিচার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ১৯ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৩:০৩, ১৯ জানুয়ারি ২০২২

এন্ড্রোয়েড ও ডেক্সটপ গ্রাহকদের জন্য নতুন টুল নিয়ে হাজির হল হোয়াটসঅ্যাপ। এখন থেকে এন্ড্রোয়েড গ্রাহকরা এই মেসেজিং অ্যাপে নতুন ড্রয়িং টুল ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে এই টুলের সঙ্গে যুক্ত হবে পেনসিল টুলও। অন্যদিকে হোয়াটসঅ্যাপ ডেক্সটপ গ্রাহকরা নতুন চ্যাট বাবল কালার পেয়েছেন। ডেক্সটপ ভার্সনে আসছে নতুন ডার্ক ব্লু কালার। শুধুমাত্র ডার্ক মোড ব্যবহারের সময়েই এই রঙ ব্যবহার করা যাবে। এছাড়াও মেসেজ রিঅ্যাকশন নতুন ফিচার নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং অ্যাপটি।

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে এন্ড্রোয়েড গ্রাহকদের জন্য নতুন ড্রইং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এছাড়াও শীঘ্রই আসছে একটি পেনসিল টুলও। এই মুহূর্তে একটি মাত্র পেনসিল টুল ব্যবহার করে হোয়াটসঅ্যাপ এ ড্রইং করা যায়। এবার দুটি পেনসিল টুল পৌঁছে যাবে এই মেসেজিং অ্যাপে। এর মধ্যে একটির থিকনেস মোটা অন্যটি পাতলা।

এছাড়াও ছবি ব্লার করার জন্য নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। অদূর ভবিষ্যতে এই ফিচার পৌঁছে যাবে এন্ড্রোয়েড গ্রাহকদের ফোনে। ইতোমধ্যেই এন্ড্রোয়েড ডিভাইসে লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে এই ফিচারগুলি পৌঁছেছে। তবে শুরুতে এই ফিচার ডিসেবেল থাকবে। পৃথকভাবে এই ফিচার এনেবেল করতে হবে বিটা টেস্টারদের। 

এছাড়াও রিপোর্টে জানানো হয়েছে, পরে উল্লেখ করা ফিচার এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে থাকার কারণে বিটা টেস্টারদের কাছে তা পৌঁছাতে এখনও কয়েক দিন সময় লেগে যেতে পারে।

অন্য এক রিপোর্টে জানানো হয়েছে, ডেক্সটপ ভার্সনের গ্রাহকদের জন্যেও নতুন কালার স্কিম নিয়ে আসছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। Windows ও mac অপারেটিং সিস্টেমের বিটা টেস্টাররা লেটেস্ট ভার্সনে আপডেট করার পরে এই ফিচার ব্যবহার করতে পারবেন। শুধুমাত্র ডার্ক মোডেই কাজ করবে নতুন এই কালার স্কিম। তবে শুধুমাত্র চ্যাট বাবল নয়, অ্যাপের অন্যান্য ক্ষেত্রেও নতুন কালার স্কিমের ফলে নতুন রঙ দেখা যাবে।

এছাড়াও গত সপ্তাহে iOS গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপ। এর ফলে কোন কোন নোটিফিকেশন ফোনে দেখাবে তা ঠিক করতে পারবেন গ্রাহকরা। ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে নতুন এই ফিচার কাজ করবে। এছাড়াও নোটিফিকেশন সাউন্ড বদল করা যাবে। এছাড়াও একটি মেসেজ রিঅ্যাকশন ইনফর্মেনেশন ট্যাবে আপনার মেসেজে কে কে ইমোজি রিয়ে রিঅ্যাক্ট করেছে তা জানা যাবে।

সূত্র: এই সময়
এমএম/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি