ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

এবার রাজনীতিতে আসছেন সৌরভ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২৪ আগস্ট ২০২০

সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলিকে একজন সফল ক্রিকেট ব্যক্তিত্ব হিসেবেই চেনেন, জানেন সবাই। বর্তমানে তিনি নিজ দেশের ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টও। তবে তার প্রতি ভারতের শীর্ষ দুই রাজনৈতিক দল বিজেপি ও কংগ্রেসের আগ্রহও যে আছে, সেটা নতুন বিষয় নয়। ইতিপূর্বে বেশ কয়েকবার সৌরভের রাজনীতিতে যোগদান নিয়ে গুঞ্জনও উঠেছিল। তবে এবার সেই গুঞ্জনই আওয়াজ তুলেছে বেশ জোরেশোরেই।

সম্প্রতি গাঙ্গুলী এডুকেশন ও ওয়েলফেয়ার সোসাইটি গড়ে তুলেছেন সৌরভ। মানবকল্যাণই যেখানে মুখ্য, তাই ইতোমধ্যে বেশ জনপ্রিয়তাও পেয়েছে সংস্থাটি। এই সংস্থার জন্য জমি লিখে দিয়েছিল কংগ্রেসের নেতৃত্বাধীন রাজ্য সরকার। তবে সৌরভ সেই জমি ফিরিয়ে দিয়েছেন।

এতেই ধারণা করা হচ্ছে, সৌরভ শীঘ্রই যোগ দিতে পারেন রাজনীতিতে। গত জুলাইয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে একান্ত বৈঠক করেন সৌরভ। তখন ধারণা করা হচ্ছিল, সৌরভ বুঝি কংগ্রেসপন্থী হিসেবেই রাজনীতিতে আসতে চলেছেন। 

তবে এবার জানা গেছে, সৌরভ মমতার কাছে গিয়েছিলেন তার সরকারের দেওয়া জমিটুকু ফিরিয়ে দিতে। ফলে গুঞ্জন দানা বেঁধেছে, বিজেপির হয়ে রাজনীতির ময়দানে নামতে যাচ্ছেন সৌরভ!

সৌরভ কেন মমতার দেওয়া জমি ফিরিয়ে দিয়েছেন- তা অবশ্য এখনো স্পষ্ট নয়। রাজ্য সরকারের দেওয়া ২ একর জমিতে একটি স্কুল নির্মাণের কথা ছিল। মহৎ উদ্দেশে দেওয়া জায়গাটুকু ছেড়ে দেওয়ার পেছনে নিশ্চয়ই কোনো রাজনৈতিক কারণ আছে- এমনই অনুমান পশ্চিমবঙ্গের গণমাধ্যমগুলোর।

যদিও এক পক্ষ দাবি করছে, এই জমির কারণে মামলার মুখে পড়তে হয়েছিল বলেই সৌরভ জমি ছেড়ে দিয়েছেন।

এদিকে, আগামী ২০২১ সালের এপ্রিল-মে মাসে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ভারতে ক্ষমতাসীন বিজেপি পশ্চিমবঙ্গেও নিজেদের ঘাঁটি গড়তে মরিয়া। অন্যদিকে দুই মেয়াদ ধরে পশ্চিমবঙ্গ সামলানো কংগ্রেসও ফের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। দুই প্রধান দলের লড়াইয়ের আগুনে এবার যেন একটু ঘিই ঢাললেন বিসিসিআইয়ের সভাপতি ও সাবেক অধিনায়ক ‘মহারাজা’ খ্যাত সৌরভ গাঙ্গুলি!

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি