ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২

জকোভিচের স্বপ্ন চুরমার করে মেদভেদেভের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ১৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৭:৪৫, ১৩ সেপ্টেম্বর ২০২১

নোভাক জকোভিচ ও দানিল মেদভেদেভ

নোভাক জকোভিচ ও দানিল মেদভেদেভ

একদিকে এক নম্বর তারকার ঐতিহাসিক ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি, অপরদিকে ছিল দুই নম্বর তারকার প্রথম স্ল্য়াম জেতার সুযোগ। এই দুই লক্ষ্য নিয়েই রোববার দিবাগত রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী সোমবার) ইউএস ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নোভাক জকোভিচ ও দানিল মেদভেদেভ।

ইউএস ওপেনে বারবার প্রথম সেট হাতছাড়া করেও শেষমেষ ম্যাচ জিতেছেন ‘জোকার’। তাই ৬-৪ ব্যবধানে মেদভেদেভ প্রথম সেট জিতলেও আশাহত হননি জকোভিচ সমর্থকরা। তবে গোটা টুর্নামেন্টের ধারা বজায় রাখতে ব্যর্থ হন রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা। দ্বিতীয় সেটেও একাধিকবার জকোভিচের সার্ভ ব্রেক করে পুন:রায় ৬-৪ ব্যবধানে সেট নিজের নামে করেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা মেদভেদেভ।

গোটা ম্যাচে একেবারেই নিজের স্বভাবজাত ছন্দে ছিলেন না জকোভিচ। মতান্তরে বিশ্বটেনিসে যার ডিফেন্স সবথেকে ভালো বলে বিবেচ্য, সেই জকোভিচকেই মেদভেদেভের আক্রমণাত্মক ও রীতিবর্জিত টেনিসের সামনে খানিকটা অসহায়ই দেখায় এদিন। এক পর্যায়ে তৃতীয় সেটে ৫-১ ব্যবধানে এগিয়েও যান মেদভেদেভ। তবে জকোভিচ যে সহজে হার মানার মানুষ নন। তৃতীয় সেটে মেদভেদেভের সার্ভ ব্রেক করে ম্যাচে ফিরে আসার আশা জাগান তিনি।

চ্যাম্পিয়নশিপ পয়েন্টে ডাবল ফল্ট করে সুযোগ হাতছাড়া করেন রাশিয়ান তারকা। যার ফলে পরপর তিন পয়েন্ট জিতে ৫-৪ স্কোর করে ফেলেন জকো। চ্যাম্পিয়নশিপের জন্য সার্ভ করে দ্বিতীয়বার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট পেয়েও আবারও ডাবল ফল্ট করেন মেদভেদেভ। তবে এবার আর পয়েন্ট খোয়াননি তিনি।

ব্র্যাড পিট, মারিয়া শারাপোভাদের উপস্থিতিতে আর্থার অ্যাশে নিজের প্রথম স্ল্যাম জিতে নেন ২৫ বছর বয়সী রুশ তারকা। ম্যাচের ফল যে তাঁরই পক্ষে ৬-৪, ৬-৪, ৬-৪। বিশ্বের এক নম্বর তারকাকে স্ট্রেট সেটে হারিয়ে খেতাব উঠল মেদভেদেভের হাতেই।

সেইসঙ্গে মারাট সাফিনের ২১ বছর পর প্রথম রাশিয়ান পুরুষ হিসাবে যুক্তরাষ্ট্র ওপেন জেতেন মেদভেদেভ। তাঁর জয়ের ফলে পুরুষ ও নারী উভয় বিভাগের সিঙ্গেলসেই নতুন স্ল্যাম চ্যাম্পিয়ন পেল টেনিসবিশ্ব।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি