ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

অবশেষে উইকেটের দেখা পেল অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ১১ নভেম্বর ২০২১

প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। শিরোপা নির্ধারণী ওই লড়াইয়ে কিউয়িদের সঙ্গী কে হবেন, তা নিশ্চিতে আজ দ্বিতীয় সেমিফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনাই করে পাকিস্তান। তবে দশম ওভারের শেষ বলে বাবরকে ফিরিয়ে তাতে ছেঁদ ঘটান জাম্পা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভারে এক উইকেটে পাকিস্তানে সংগ্রহ ৯০ রান। মোহাম্মদ রিজওয়ান ৪১ রানে এবং ফখর জামান ২ রানে ক্রিজে আছেন।

এর আগে অস্ট্রেলিয়ার বোলারদের হতাশায় ডুবিয়ে ৯ ওভারেই ৬৮ রান তুলে ফেলেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনে যখন আরেকটি বড় জুটি গড়ার লক্ষ্যে ছুটছিলেন তখনই হানা দেন অ্যাডাম জাম্পা। যাতে ৭১ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান।

নিজের দ্বিতীয় ওভার করতে এসে তিনটি রান দিয়ে শেষ বলে পাক অধিনায়ককে হাঁকাতে বাধ্য করেন অজি লেগ স্পিনার। সীমানায় ক্যাচ পেয়ে এবার আর তা মিস করেননি ডেভিড ওয়ার্নার। ফলে ৩৪ বলে ৩৯ রান করে ফিরতে হয় বাবরকে। পাঁচটি চারের মার ছিল টি-টোয়েন্টি ক্যারিয়ারে তাঁর এই আড়াই হাজারের মাইলফলক স্পর্শ করা ইনিংসে।  

কাঙ্ক্ষিত ফাইনালে যাওয়ার লক্ষ্যে দুবাইয়ে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ফলে বাধ্য হয়েই আগে ব্যাটিংয়ে নামছে পাকিস্তান।

পাকিস্তান একাদশ: 
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়া একাদশ: 
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি