ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পাঁচ জ্যেষ্ঠকে বাদ দিয়েই বাংলাদেশ স্কোয়াড ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৫, ১৬ নভেম্বর ২০২১

টিম বাংলাদেশ

টিম বাংলাদেশ

পাঁচ জ্যেষ্ঠ সদস্যকে বাদ দিয়েই সফরকারী পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করেই মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে বহুল প্রতীক্ষিত ১৬ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করা হয়।

ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি আলোচিত দুই ব্যাটার লিটন দাস ও সৌম্য সরকারের। টি-টোয়েন্টি দলে নেই তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও।

এদের মধ্যে তামিম ও সাকিব অবশ্য চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না। অন্যদিকে টেস্ট সিরিজের বিবেচনায় বিশ্রাম দেয়া হয়েছে মুশফিককে।

এদিকে, ঘোষিত এই স্কোয়াডে তরুণদের মধ্যে ডাক পেয়েছেন ২০২০ সালে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শীরোপা জেতানো উইকেটরক্ষক ব্যাটার আকবর আলী। এবারই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন যুবদলের এই অধিনায়ক।

আকবর আলীর সঙ্গে প্রথমবারের মত ডাক পেয়েছেন সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী ও শহিদুল ইসলাম। দলে ফিরেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসাইন শান্তও।

তবে শেষদিকে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেলেও কোনো ম্যাচ না খেলা রুবেল হোসাইন নেই এই সিরিজে। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে সাকিব, মুশফিক, লিটন, সৌম্য ও রুবেল ছাড়াও এই সিরিজে নেই মোহাম্মদ সাইফউদ্দিনও। বর্তমানে চোট পরবর্তী পুনর্বাসনে মাঠের বাইরে রয়েছেন এই অলরাউন্ডার।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসাইন শান্ত, আফিফ হোসাইন ধ্রুব, শেখ মাহেদী হাসান, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আকবর আলী (উইকেটরক্ষক), আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসাইন পাটোয়ারি, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, শহিদুল ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি