ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

ফের ব্রাজিল দলে আলভেস, বাদ পড়লেন নেইমার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ১৫ জানুয়ারি ২০২২

দানি আলভেস

দানি আলভেস

ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটি ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন ব্রাজিলের অভিজ্ঞ রাইট-ব্যাক কাম উইঙ্গার দানি আলভেস। তিনি ছাড়াও ২৬ জনের দলে আরও ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের ২১ বছর বয়সী দুই অ্যাটাকিং জুটি ভিনিসিয়াস জুনিয়র ও রডরিগো। 

তবে কোচ তিতের দল থেকে বাদ পড়েছেন গত নভেম্বর থেকে গোঁড়ালির ইনজুরিতে পড়ে থাকা পিএসজির তারকা স্ট্রাইকার নেইমার দ্য সিলভা জুনিয়র।

৩৮ বছর বয়সী আলভেস নভেম্বরে সাও পাওলোর সঙ্গে চুক্তি বাতিল করে বিস্ময়করভাবে আবারও পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরেছেন। অভিজ্ঞ এই রাইট-ব্যাক তিতের সাম্প্রতিক দল থেকে বাদও পড়েছিলেন। ২০২২ সালের অলিম্পিকে স্বর্ণজয়ী ব্রাজিলকে নেতৃত্ব দেয়া আলভেস গত ৮ জানুয়ারি দ্বিতীয় দফায় কাতালানদের হয়ে লা লিগায় প্রথম ম্যাচটাও খেলে ফেলেছেন। বুধবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মূল একাদশেও ছিলেন তিনি।
 
অবশ্য ঐ ম্যাচে রিয়ালের হয়ে গোল করেন দারুণ ছন্দে থাকা ভিনিসিয়াস জুনিয়র। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৭ ম্যাচে ভিনি করেছেন ১৫টি গোল। যা তাঁর আগের দুই মৌসুমের গোলসংখ্যাকে ইতোমধ্যেই ছাড়িয়ে গেছে। অন্যদিকে রডরিগো লস ব্ল্যাঙ্কোসদের হয়ে এবারের মৌসুমে খেলেছেন ২৭টি ম্যাচ। 

এদিকে, ভিনি ও রডরিগোর ব্যপারে সমর্থকদের আরও বেশী ধৈর্য্যশীল হবার আহ্বান জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে। যাতে করে আন্তর্জাতিক অঙ্গণে আরও বেশী পরিণত ও অভিজ্ঞ হতে কিছুটা সময় পায় এই দুই তরুণ। 

তিতে বলেন, ‘আমাদের এ সব তরুণদের ব্যপারে আরও বেশী সতর্ক হতে হবে। আমাদের শান্ত থাকার প্রয়োজন আছে। এদের থেকে এখনই খুব বেশী প্রত্যাশা করা উচিত নয়। মাদ্রিদে এটি ভিনির তৃতীয় মৌসুম। তবে আমাদের সঙ্গে খুব একটা খেলার সুযোগ পায়নি। গত নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে সে দারুণ খেলেছে।’

তিতের দলে আরও ডাক পেয়েছেন চলতি বছরের শুরুতে বার্সেলোনা থেকে ছয় মাসের ধারে এ্যাস্টন ভিলায় যোগ দেয়া ফিলিপ কৌতিনহো। তবে দলে থাকলেও নিষেধাজ্ঞার কারণে ২৭ জানুয়ারি ইকুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না লিভারপুলের মিডফিল্ডার ফ্যাবিনহো, লিঁও মিডফিল্ডার লুকাস পাকেতা। 

মূলত ব্রাজিলে কোভিড-১৯ পরিস্থিতি নাজুক হবার কারণেই দেশটির ফুটবল ফেডারেশন ইউরোপ ভিত্তিক খেলোয়াড়দের বেশী অন্তর্ভূক্ত করেছে। যাতে করে মাদ্রিদ থেকে সরাসরি কুইটোর ফ্লাইটে উঠতে পারেন তাঁরা।

এদিকে, ইতোমধ্যেই বিশ্বকাপের টিকিট পাওয়া ব্রাজিল এখনও পর্যন্ত বাছাইপর্বে অপরাজিত দল। আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার পর ১ ফেব্রুয়ারি শেষ ম্যাচে প্যারাগুয়েকে আতিথ্য দিবে সেলেকাওরা।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি