ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বড় হার দিয়েই বিশ্বকাপ শুরু ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪, ১৭ জানুয়ারি ২০২২

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই হারের মুখ দেখল বাংলাদেশ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় রকিবুলদের বরণ করে নিতে হয়েছে ৭ উইকেটের বড় পরাজয়।

রোববার সেন্ট কিটস এন্ড নেভিসে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ দল। মাত্র ৮ রানের মধ্যেই ৪ ব্যাটারকে হারানো টাইগাররা ৫১ রানেই হারিয়ে ফেলে ৯টি উইকেট।
 
এরপর দলের মান বাঁচান রিপন মণ্ডল ও নাইমুর রহমান। শেষ উইকেট জুটিতে ৪৬ রানের জুটি গড়েন এই দুই বোলার। তবে ২৭ বলে ১১ রান করা নাইমুর আউট হয়ে গেলে ইনিংসের ১৪.৪ ওভার বাকি থাকতেই মাত্র ৯৭ রানেই থামে বাংলাদেশের ইনিংস। যেখানে ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে ৫টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ৪১ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন ১১ নম্বরে নামা রিপন মণ্ডল।

ইংল্যান্ডের পক্ষে মাত্র ১৬ রানের খরচায় ৪টি উইকেট শিকার করেন জশুয়া বয়ডেন। দুটি উইকেট শিকার করেন থমাস অ্যাস্পিনওয়াল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য সূচনাটা ভালো পায়নি ইংল্যান্ডও। বাংলাদেশের আঁটোসাঁটো বোলিংয়ে রান বের করতে বেশ সংগ্রাম করতে হয়েছে ইংলিশ যুবাদের। যাতে প্রথম ৭ ওভার শেষে ইংলিশদের রান ছিল মাত্র ৭।

পরের ওভারে ৮ রান পেলেও দলটি প্রথম উইকেট হারায় ৯ম ওভারে। সেই রিপনের শিকার হয়েই সাজঘরে ফেরেন ৩২ বলে ১৬ রান করা জর্জ থমাস। আর দলীয় ২৬ রানে অধিনায়ক রাকিবুল হাসানের শিকার হয়ে সাজঘরে ফেরেন ইংল্যান্ড অধিনায়ক টম প্রেস্টও।

তবে জ্যাকব বেথেল ও জেমস রিউ উইকেটে সেট হওয়ার পর হেসেখেলেই জয়ের লক্ষ্যে আগাতে থাকেন। যদিও জয় নিশ্চিত হওয়ার আগমুহূর্তে বেথেল রানআউট হন, ৬৩ বলে ৪৪ রান করে। 

তবে ৩৯ বলে ২৬ রান করা রিউ এবং প্রথম ও একমাত্র বলে ছক্কা হাঁকানো উইলিয়াম লাক্সটনের অপরাজিত দুই ইনিংসে ৭ উইকেট ও ১৪৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ম্যাচ সেরা হন ১৬ রানে ৪টি উইকেট নেন জশুয়া বয়ডেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি