ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নিভে গেল জোকোভিচের আশার শেষ আলোটুকুও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ১৬ জানুয়ারি ২০২২

নোভাক জকোভিচ

নোভাক জকোভিচ

দ্বিতীয়বার ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। সেই আবেদন খারিজ করে দিল আদালত। অর্থাৎ আর একটি দিনও অস্ট্রেলিয়াতে থাকতে পারবেন না তিনি। আর এরইসঙ্গে শেষ হয়ে গেল জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাটুকুও।

রোববার মেলবোর্নের ফেডারেল আদালতের দেয়া এই নির্দেশের পরে এবার দেশে ফিরিয়ে দেয়া হবে জোকোভিচকে। সেই প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে বলেও খবরে প্রকাশ। 

সোমবার অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম ম্যাচ খেলার কথা ছিল জকোর। কিন্তু আদালতের সর্বশেষ নির্দেশে খেলতে পারছেন না জোকোভিচ। সে ক্ষেত্রে ওয়াক-ওভার পেয়ে যাবেন তাঁর প্রতিদ্বন্দ্বী।

রোববারের শুনানিতে তিন বিচারকের প্যানেল জানিয়ে দেয়, জোকোভিচ যে আবেদন করেছেন তা অযৌক্তিক। অস্ট্রেলিয়ার সার্বিক কোভিড পরিস্থিতিতে সেই আবেদন কোনও মতেই মেনে নেয়া যায় না। তাই তাঁর আবেদন খারিজ করে দেয়া হয়।

আদালতে সার্বিয়ান এই তারকার আইনজীবী একাধিক বিষয় নিয়ে তর্ক করলেও, তিন বিচারপতি সেই আবেদন খারিজ করে দেন। কোভিড বিধি লঙ্ঘন করা ও ভ্যাকসিন না নেয়ার জন্য আদালত এই টেনিস তারকাকে চূড়ান্ত ধিক্কার জানায়। একইসঙ্গে সার্বিয়ার এই খেলোয়াড়কে দ্রুত অস্ট্রেলিয়া ছাড়ার নির্দেশ দেয়া হয়।

তবে রোববারের সকালটা কিন্তু অন্যভাবে শুরু হয়েছিল জকোর। আদালতে মামলা চলার জন্য তাঁকে প্রথম রাউন্ডে খেলার অনুমতিও দিয়েছিল অজি সরকার। সেই জন্য তাঁর নামও ঘোষণা করে দিয়েছিল আয়োজকরা। 
সোমবার নিজ দেশেরই অখ্যাত মিওমির কেমানোভিচের বিপক্ষে খেলতে নামার কথা ছিল জকোর। কিন্তু ফের একবার ভিসার আবেদন খারিজ করে দেয়ায় এবার অস্ট্রেলিয়া থেকে না খেলেই বিদায় নিতে হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন ও ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী জকোভিচকে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি