ঢাকা, বুধবার   ২৯ জুন ২০২২

মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৫:৫৭, ২০ জানুয়ারি ২০২২

লিওনেল মেসি

লিওনেল মেসি

চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিত হতে চলা কাতার বিশ্বকাপে দ্বিতীয় লাতিন আমেরিকান দল হিসেবে ইতোমধ্যেই নিজেদের জায়গা পাকা করে নিয়েছে আর্জেন্টিনা। তাই বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটি ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে বাদ দিয়েই চূড়ান্ত দল ঘোষণা করলেন লিওনেল স্ক্যালোনি।

আগামী ২৭ জানুয়ারি চিলি এবং ১ ফেব্রুয়ারি কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে নামবে দুইবারের বিশ্বকাপ জয়ী ও বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আসন্ন এই ম্যাচ দু'টির জন্য করোনা সারিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠা লিওনেল মেসিকে বিশ্রাম দেয়া হয়েছে বলেই জানান আলবেসেলিস্তে কোচ স্ক্যালোনি। 

সম্প্রতি ইংরেজি নববর্ষ এবং ক্রিসমাসের অনুষ্ঠানটা নিজ দেশেই কাটিয়েছেন মেসি। আর সেই সময়েই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আর মাঠে নামতে পারেননি তিনি। কয়দিন আগে নিজেই জানিয়েছেন, করোনা সারিয়ে মাঠে ফিরতে তাঁর প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগছে।

ইতিমধ্যেই প্যারিসে আলাদাভাবে অনুশীলন শুরু করলেও পিএসজির হয়ে গত ২২ ডিসেম্বর শেষ ম্যাচ খেলেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। একদিকে তো পুরোপুরি ফিট নন, অপরদিকে ফের লাতিন আমেরিকায় ফিরে বাড়তি সময় আইসোলেশনেও কাটাতে হবে মেসিকে। সেইসব কথা মাথায় রেখেই এবং ইতিমধ্যেই কোয়ালিফাই করে যাওয়ায় তাঁকে আর দলে ডাকেনি আর্জেন্টইন কোচ। 

এবারের বিশ্বকাপ বাছাইপর্বে ৬টি গোল করে লাতিন আমেরিকান তালিকায় তিন নম্বরে আছেন মেসি। সর্বোচ্চ ৯ গোল নিয়ে শীর্ষে অবস্থান করছেন বলিভিয়ার তারকা মার্সেলো মার্টিন্স মোরেনো। ৭ গোল নিয়ে মেসির উপরেই আছেন বন্ধু নেইমার।

এদিকে, বর্তমানে ১০ দলের বাছাইপর্বের তালিকায় ব্রাজিলের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে মেসির আর্জেন্টিনা। ১৩ ম্যাচের ১১টি জিতে সর্বোচ্চ ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে তিতের দল। সমান সংখ্যক ম্যাচে ৮ জয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মেসিরা। আর ১৪ ম্যাচে ৭ জয়ে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইকুয়েডর।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি