ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জয় দিয়ে বিপিএল শুরু খুলনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬, ২১ জানুয়ারি ২০২৪

স্পিনার নাহিদুল ইসলামের বোলিং নৈপুন্যে জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের দশম আসর শুরু করলো খুলনা টাইগার্স। নিজেদের প্রথম ম্যাচে খুলনা ৪ উইকেটে হারিয়েছে চট্টগ্রামকে। প্রথম ম্যাচে জয় পেলেও, নিজেদের দ্বিতীয় ম্যাচে হারতে হলো চট্টগ্রামকে।

শনিবার রাতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়। 

বল হাতে নিয়ে ৩২ রানে চট্টগ্রামের তিন উইকেট তুলে নেন খুলনার নাহিদ। শ্রীলংকার আবিস্কা ফার্নান্দোকে ৮, তানজিদ হাসানকে ১৯ ও ইমরানুজ্জামানকে খালি হাতে বিদায় করেন নাহিদ।

পাওয়ার প্লেতে ৩ উইকেট হারানোর পর জুটি গড়ার চেষ্টা করেন গতকাল সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচ জয়ী ৬৮ বলে অবিচ্ছিন্ন ১২১ রান যোগ করা শাহাদাত হোসেন ও আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরান। কিন্তু এবার ২২ রান যোগ হবার পর স্পিনার নাসুম আহমেদের শিকার হন ৬ রান করা শাহাদাত।

নজিবুল্লাজকে (২৪) নিজের চতুর্থ শিকার বানান নাহিদ। এতে ৬৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম। সেই চাপ কাটিয়ে উঠতে না পারলেও শেষ দিকে শহিদুল ইসলামের ব্যাটিং দৃঢ়তায় সব উইকেট হারিয়ে এক বল বাকি থাকতে ১২১ রান পর্যন্ত যেতে পারে সিলেটের বিপক্ষে ১৭৮ রানের টার্গেট তাড়া করে জয় পাওয়া চট্টগ্রাম।

৪টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে দলের পক্ষে ক্যারিয়ার সেরা সর্বোচ্চ ৪০ রান করেন পেস বোলার শহিদুল।

১২ রানে ৪ উইকেট নিয়ে খুলনার সেরা বোলার নাহিদুল। টি-টোয়েন্টিতে দ্বিতীয়বার ইনিংসে ৪ উইকেট নিলেন তিনি। এছাড়াও পাকিস্তানের ফাহিম আশরাফ ৩টি ও ওয়েস্ট ইন্ডিজের ওশানে থমাস ২ উইকেট নেন।

১২২ রানের টার্গেটে ভালো শুরু পায়নি খুলনা। ৩২ রানে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে ৫১ বলে ৪৬ রানের জুটি গড়ে খুলনাকে খেলায় ফেরান আফিফ হোসেন ও মাহমুদুল হাসান জয়। আফিফকে ২৬ রানে শিকার করে জুটি ভাঙেন স্পিনার নিহাদুজ্জামান।

এরপর হাবিবুর রহমান সোহান ৩ রানে ফিরলে, ষষ্ঠ উইকেটে ফাহিমকে নিয়ে ২১ বলে ৩০ রান যোগ করে খুলনাকে জয়ের পথে রাখেন জয়। ১৮তম ওভারে শহিদুলের বলে লেগ বিফোর আউট হওয়ার আগে ১টি করে চার-ছক্কায় ৪৪ বলে ৩৯ রান করেন জয়।

জয় যখন ফিরেন তখন জিততে ১৪ বলে ৮ রান দরকার ছিল খুলনার। সপ্তম উইকেটে খুলনার জয় নিশ্চিত করেন ফাহিম ও নাহিদুল। ৮ বলে ৩টি চারে ফাহিম ১৫ ও নাহিদুল ২ রানে অপরাজিত থাকেন। 

চট্টগ্রামের আল আমিন ও শহিদুল ২টি করে উইকেট নেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি