ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

শ্রীলঙ্গার হয়ে গোলাপী বলে প্রথম সেঞ্চুরি করুণারত্নের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ৭ অক্টোবর ২০১৭

প্রথমবার দিবারাত্রির টেস্ট খেলতে নেমে পাকিস্তানের বিরুদ্ধে শুরুটা বেশ ভালোই করেছে শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন শেষে লঙ্গানদের সংগ্রহ ৩ উইকেটে ২৫৪ রান।

শ্রীলঙ্গার হয়ে দিবারাত্রির টেস্টে প্রথম সেঞ্চুরি করেছেন টেস্ট স্পেশালিস্ট দিমুথ করণারত্নে। ১৩৩ রান করে অপরাজিত আছেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। ৪৯ রানে অপরাজিত আছেন চান্দিমাল।

শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে ৬৩ রান তোলে ৯৬’এর বিশ্বচ্যাম্পিয়নদের মজবুত ভিত গড়ে দেন কৌশল সিলভা ও করুণারত্নে। ব্যক্তিগত ২৭ রানে সিলভা ফিরে গেলেও তিনে নামা অভিষিক্ত সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে ৬৮ রানের জুটি গড়েন । কিন্তু টানা দুই ওভারে জোড়া উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে চান্দিমালরা। দলীয় ১৩১ রানের মাথায় সামারাবিক্রমাকে ফেরান তারকা পেসার মোহাম্মদ আমের। ৫টি চার ও ১টি বিশাল ছক্কায় মাত্র ৩৫ বলে ৩৮ রান করেন সামারাবিক্রমা।

পরের ওভারেই কুশাল মেন্ডিসকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন ইয়াসির শাহ। মেন্ডিস মাত্র ১ রান করেন। পাঁচ রানের ব্যবধানে দুই উইকেট হারালেও পরে আর উইকেট পরেনি লঙ্গানদের। ১১৮ রানের জুটি গড়ে দিন শেষ করে করণারত্নের ও চান্দিমাল। ইয়াসির শাহ ২টি ও মোহাম্মদ আমির ১টি উইকেট নেন।

তাই বলা যায় আবুধাবি টেস্টের মতো দুবাই টেস্টেও রানের পাহাড় গড়তে যাচ্ছে লঙ্কানরা। দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টে লঙ্গানরা জিতেছে ২১ রানে।

 

/এমআর/এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি