ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

অস্ট্রেলিয়া দল থেকে গ্লেন ম্যাক্সওয়েল বাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:৪৮, ৩ জানুয়ারি ২০১৮

বিশ্বজুড়ে মারমার কাটকাট ব্যাটসম্যান হিসেবে পরিচিত গ্লেন ম্যাক্সওয়েল। তবে বেশ কয়েকদিন ধরেই ব্যাটটা ঠিকঠাকভাবে কাজ করছিল না তার। আর এর মাশুলই গুনতে হচ্ছে বিশ্ব ক্রিকেটের মারমার কাটকাট এই ব্যাটসসম্যানকে। অ্যাসেজ টেস্টের পর ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়েছেন অজি ক্রিকেটের এই সুপারস্টার।

আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ১৪ সদস্যের দল  ঘোষণা করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এতে গ্লেন ম্যাক্সওয়েল ও উইকেট কিপার ব্যাটসমন্যান ম্যাথু ওয়েডকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এদিকে ম্যাথু ওয়েডের বদলে স্টাম্পের পেছনে দাঁড়ানোর জন্য টিম পেইনিকে দলে ডাকা হয়েছে। এছাড়া এ সিরিজের মধ্যেই অভিষেক ঘটতে যাচ্ছে পশ্চিম-অস্ট্রেলিয়ার পেস বোলার জেই রিচার্ডসনের।

এদিকে গ্লেন ম্যাক্সওয়েলকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে অজি ক্রিকেটের প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেন, ওয়ানডে ক্রিকেটর স্পেশালিস্ট ম্যাক্সওয়েলকে তার ধারাবাহিক বাজে পারফরমন্সের জন্য বাদ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, গত ২০ ম্যাচে ম্যাক্সওয়েল মাত্র ২২ গড়ে রান করেছেন ৪৪১। কিন্তু এটা যথেষ্ট নয়।

এদিকে নতুন দল গঠনের বিষয়ে এক প্রতিক্রিয়ায় অধিনায়ক স্টিভেন স্মিথ বলেন, গ্লেন ম্যাক্সওয়েলের সামর্থ্য নিয়ে কারও কোন সন্দেহ নেই। এমনকি আমাদের দলের মধ্যে যে কয়জন খেলোয়াড়ের ম্যাচ জেতানোর সক্ষমতা আছে, তাঁদের মধ্যে ম্যাক্সওয়েল অন্যতম। তবে বর্তমানে সে পুরোপুরি ফিট নয়। তাকে আবারও কঠোর অনুশীলন করতে হবে। এরপরই তাকে দলে ডাকা হবে।

তবে ইংল্যান্ডের সঙ্গে টি-২০ সিরিজে ফিরতে পারে গ্লেন ম্যাক্সওয়েল, এমন ইঙ্গিত দিয়েছেন ট্রেভর হনস। গেল বছর এমন বাজে ফর্মের পর টি-২০ তে দারুণ ব্যাট ও গ্লাভস হাতে দারণ ঝলক দেখিয়েছিলেন তিনি।

সূত্র: গার্ডিয়ান

এমজে/  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি