ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

নতুন বছরে পয়েন্ট ভাগাভাগি চেলসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ৪ জানুয়ারি ২০১৮

নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের অন্যতম সেরা দুই ক্লাব আর্সেনাল ও চেলসি পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছেড়েছেন। নাটকীয়তাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল ও চেলসি। আর্সেনাল চেলসির মন ভাঙ্গলেও মন ভাঙ্গেনি দর্শকদের। পুরো টিকিটের মূল্য হারে হারেই যেন উসুল করে দিয়েছেন আর্সেনাল-চেলসির খেলোয়াড়রা।

আর্সেনালের মাঠে ম্যাচের প্রথমার্ধটি কেটেছে গোলশূন্যভাবে। তবে দ্বিতীয়ার্ধে শুরু হয় উত্তেজনা। আর্সেনাল ১-০ গোলে এগিয়ে গেলে খোলস ছেড়ে বেরিয়ে ওঠেন চেলসির মধ্যমাঠের খেলোয়াড়রা। ৬৩ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেছেন চেলসি স্ট্রাইকার জ্যাক উইলশায়ার। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি গানাররা। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলায় সমতা ফিরিয়েছেন চেলসির তারকা ইডেন হ্যাজার্ড। ৮৪ মিনিটে দ্বিতীয়বারের মতো আর্সেনালের জালে বল জড়িয়ে দিয়ে মার্কোস আলোনসো চেলসির কপালে চিন্তার ভাঁজ ফেলেন।

তবে খেলার একেবারে শেষপর্যায়ে চেলসিকে ২-১ গোলে এগিয়ে যেতে দেখে অনেকেই হয়তো তাদের জয়টাই অবধারিত বলে ধরে নিয়েছিলেন। কিন্তু নাটকীয়তা তখনো শেষ হয়নি। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে ম্যাচের সমতাসূচক গোলটি করেন আর্সেনালের হেক্টর ব্যালেরিন। তওব চেলসির বিপক্ষে এই ড্রয়ের ফলে শিরোপা জয়ের দৌড় থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে আর্সেনাল।

২২ ম্যাচ শেষে ৩৯ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে ষষ্ঠ স্থানে। আর সমান সংখ্যক ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে  আছে গতবারের শিরোপাজয়ী চেলসি। ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২২ ম্যাচ শেষে ৬২ পয়েন্ট নিয়ে শিরোপা অনেকটাই অনেকটাই নিশ্চিত করে ফেলেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

সূত্র: রয়টার্স

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি