ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

নেইমারের অস্ত্রোপচার আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭, ৩ মার্চ ২০১৮

ব্রাজিলের বেলো হরিজেন্তোতের হাসপাতালে নেইমারের গোড়ালিতে অস্ত্রোপচার করা হবে আজ শনিবার। ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রডরিগো লাসমারের নেতৃত্বে মোট আট সদস্যের একটি মেডিক্যাল টিম তার অস্ত্রোপচার করবেন।

এর আগে অবশ্যই নেইমারের বাবা বলেছিলেন দ্রুত সেরে উঠতে গোড়ালিতে অস্ত্রোপচার করাতে হবে তার ছেলের। পিএসজি কর্তৃপক্ষও জানিয়েছিল, নেইমারকে ছুরির নিচে যেতেই হচ্ছে।

প্রসঙ্গত, গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়।

নেইমারের অস্ত্রোপচার নিয়ে ডা. রডরিগো লামাস জানান, এটা সহজ কোনো অস্ত্রোপচার নয়। অস্ত্রোপচার করতে প্রায় দুই ঘণ্টা ময় লাগবে। অস্ত্রোপচারের পর তাকে আড়াই থেকে তিন মাস বিশ্রামে থাকতে হবে।

অস্ত্রোপচারের জন্য শুক্রবার এয়ার ফ্রান্সের বিশেষ ফ্লাইটে প্যারিস থেকে রিও ডি জেনেইরো উড়ে যান নেইমার। রিও বিমানবন্দরে খোশমেজাজেই ছিলেন নেইমার। হুইলচেয়ারে করে তাকে গাড়িতে তোলা হয়। বিমানে এবং বিমানবন্দরে অনুরাগীদের সাথে ছবি তোলারর পাশাপাশি দেন অটোগ্রাফও।

ব্রাজিলের ট্রেইনার ফাবিও মাশেরেদজিয়ান জানান, চিকিৎসকদের ধারণা অনুযায়ী নেইমার বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই সুস্থ হয়ে মাঠে ফিরবেন। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২৬ বছর বয়সী এ ফুটবলার খেলবেন বলে প্রত্যাশা তার।

তিনি বলেন, আশা করি, সে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলবে। কারণ সে নিজের যত্ন নেয় এবং তার একজন ফিজিওথেরাপিস্ট ও একজন ফিজিক্যাল ট্রেইনার আছেন যারা তার দেখভাল করে। সে খুব তরুণ এবং তার ইচ্ছাশক্তি অনেক। তার ইচ্ছাশক্তিই তার বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়াটা অনেক সহজ করে দিবে। প্রথম ম্যাচে খেলার জন্য তার এখনও অনেক সময় আছে।

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি