ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

রোনালদো-কাসেমিরোর গোলে কোয়ার্টারে রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬, ৭ মার্চ ২০১৮

রিয়াল মাদ্রিদকে থামাতে পারলো না প্যারিস সেন্ত জার্মেই। নেইমারবিহীন পিএসজিকে বিদায় করে টানা অষ্টমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠলো জিনেদিন জিদানের শিষ্যরা। মঙ্গলবার শেষ ষোলোর ফিরতি পর্বে পিএসজির মাঠে ২-১ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা।

রিয়ালের হয়ে গোল দুটি করেন রোনালদো এবং কাসেমিরো। পিএসজির হয়ে একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন কাভানি।

ম্যাচের শুরুর দিকে রিয়ালের খেলা ছিল অগোছালো। এ সুযোগে নেইমারবিহীন পিএসজি প্রথম থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে। রিয়ালের মাঠে প্রথম লেগ হারলেও ঘুরে দাঁড়াতে মানসিকভাবে সব ধরনের বন্দোবস্ত করে রেখেছিল উনাই এমেরির দল। ডি মারিয়ার একের পর এক ক্রস রিয়াল ডিফেন্ডারদের গায়ে লেগে প্রতিহত হয়। পুরো প্রথমার্ধে ৫৭ শতাংশ বল নিজেদের দখলে রেখেও মাত্র ৩টি শট গোলমুখে করতে পেরেছিলো পিএসজি।

ম্যাচের প্রথম সুযোগটা অবশ্য পায় রিয়াল মাদ্রিদ। ১৮তম মিনিটে ডান পাশ থেকে আসেনসিওর ক্রসে সার্জিও রামোস শট করলে দুর্দান্ত ভঙিমায় রুখে দেন পিএসজির গোলকিপার আরিওলা।

বিরতি থেকে ফিরেই গোলের ক্ষুধায় মরিয়া হয়ে খেলতে থাকে পিএসজি। ম্যাচের ৪৮ মিনিটে কাভানির ক্রস থেকে থিয়াগো মোত্তার শট গোলবারের উপর দিয়ে চলে গেলে গোলবঞ্চিত হয় পিএসজি। কিন্তু স্রোতের বিপরীতে ৫২ মিনিটেই পিএসজির ডিফেন্স ভাঙেন ক্রিস্টিয়ান রোনালদো। বাঁ-দিক থেকে ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সে অনেকটা লাফিয়ে পর্তুগিজ ফরোয়ার্ড হেডে বল ঠিকানায় পাঠালে রিয়ালের শেষ আটে ওঠা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। চ্যাম্পিয়ন্স লিগে এটি পর্তুগাল অধিনায়কের ১১৭তম গোল।

গোল খেয়ে মরিয়া হয়ে খেলতে থাকে পিএসজি। কেননা তখন তাদের কোয়ার্টারে যেতে দরকার ৫ গোল। অন্তত যদি ৩টি গোলও তারা দিতে পারে তাহলে ম্যাচ চলে যাবে অতিরিক্ত সময়ে। ম্যাচের ৭১তম মিনিটে ডিবক্সের ভেতর জটলা থেকে পিএসজির হয়ে একমাত্র গোলটি করেন কাভানি।

ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শেষরক্ষা হয়নি তাদের। উলটো ম্যাচের ৮০তম মিনিটে গোল করে রিয়াল মাদ্রিদের কোয়ার্টারে যাওয়া নিশ্চিত করেন ব্রাজিলিয়ান কাসেমিরো। ডি-বক্সে জটলার মধ্যে আলগা বলে তার শট ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োসের পায়ের নিচের দিকে লেগে দিক পাল্টে ভিতরে ঢোকে। দুই মিনিট পর ভাসকেসের শট পোস্টে বাধা পেলে ব্যবধান আর বাড়েনি।

ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে পিএসজিকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দিকে ভালোভাবেই এগিয়ে গেলেন জিনেদিন জিদান। এখন সময়েই বলে দেবে প্রথম দল হিসেবে এই শতাব্দীতে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে কি না তার দল। আর টানা দ্বিতীয়বারের মতো ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলো থেকে ছিটকে পড়লো পিএসজি।

সূত্র: গোল ডট কম

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি