ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

গোল শূন্য ড্রতে কোয়ার্টারে লিভারপুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৯, ৭ মার্চ ২০১৮

পোর্তোর মাঠে প্রথম লেগের দাপুটে জয়েই লিভারপুলের কোয়ার্টার ফাইনালে যাওয়া অনেকটা নিশ্চিত হয়ে যায়। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ড্রসহ সব প্রতিযোগিতা মিলিয়ে ৫-০ ব্যবধানের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।

পোর্তোর সঙ্গে গোলশূন্য ড্র করে দুই লেগ মিলিয়ে জিতে ২০০৯ সালের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের পা রাখলো লিভারপুল।

কোয়ার্টার ফাইনালে যেতে হলে প্রতিপক্ষের মাঠে পর্তুগালের দলটাকে একরকম অসাধ্য সাধন করতে হতো। কিন্তু লিভারপুলের জাল একবারের জন্যও খুঁজে পায়নি তারা।

প্রথমার্ধের নিষ্প্রভ ফুটবলের পসরা সাজিয়ে বসে দুদলই। দুই দলই বল দখলের লড়াইয়ে বেশ ব্যস্ত ছিল। তাই প্রথমার্ধে বলার মতো কোনো দলই তেমন ভালো খেলতে পারেনি।

মানের ডান পায়ের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে না গেলে নিজেদের মাঠে লিভারপুল এগিয়ে যেতে পারত অষ্টাদশ মিনিটেই।

বিরতি থেকে ফিরে রক্ষণাত্মক কৌশলের খোলস ছেড়ে আক্রমণাত্মকভাবে খেলতে শুরু করে দুদলই। তবে দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু স্বাগতিকরা কাঙ্ক্ষিত গোল পায়নি মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহর প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হওয়ায়। পোর্তো পারেনি তেমন কোনো সুযোগ তৈরি করতে।

ম্যাচের ৫২তম মিনিটে পোর্তোর ওয়ারিসের শট রুখে দেন লিভারপুল গোলকিপার। লিভারপুলের ভাগ্য বদলের জন্য ৭৪ মিনিটে মানের পরিবর্তে মাঠে নামেন মোহাম্মদ সালাহ। তাতেও গোলের দেখা পায়নি ক্লপের দল।

ম্যাচের ৮৩তম মিনিটে সালাহর অসাধারণ একটি শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে একটি শটও গোলমুখে নিতে না পারলেও লিভারপুল দ্বিতীয়ার্ধে ৫টি শট নিতে পেরেছিলো। কিন্তু পোর্তোর গোলকিপার কাসিয়াসকে পরাস্ত করতে পারেনি ফিরমিনো-সালাহরা। ফলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো তাদের।

সূত্র: গোল ডট কম

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি