ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ডি মারিয়া-কাভানির গোলে শিরোপা জিতলো পিএসজি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ১ এপ্রিল ২০১৮

ইনজুরির কারণে সেরা তারকা নেইমার দলে না থাকলেও জয় পেতে কোনো বেগ পেতে হয়নি পিএসজির। এদিনসন কাভানি করেছেন জোড়া গোল। গোল করেছেন এঞ্জেল ডি মারিয়াও। আর তাতেই বড় ব্যবধানে জিতে ফরাসি লিগ কাপের টানা পঞ্চম শিরোপা তুলে নিয়েছে উনাই এমেরির দল।

শনিবার রাতে বোর্দোতে মোনাকোকে ৩-০ গোলে হারিয়েছে পেরিস সেইন্ট জার্মেইন (পিএসজি)।

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে পিএসজি। এরই ধারাবাহিকতায় ম্যাচের অষ্টম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন কাভানি। ডি বক্সে ফরাসি ফরোয়ার্ড এমবাপে ফাউল করলে স্পট কিকের বাঁশি দেন রেফারি। আর তা থেকে সহজেই বল জালে জড়ান উরুগুয়ের এই তারকা।

ফরাসি ফরোয়ার্ড এমবাপের দারুণ পাসে বল পেয়ে ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দি মারিয়া। ম্যাচের ৩৫তম মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন কাভানি। এমবাপের বাড়ানো বল গোল করার মত অবস্থানে থেকেও জালে জড়াতে ব্যর্থ হন এই তারকা।

বিরতির ঠিক আগে মোনাকোর অধিনায়ক রাদামেল ফালকাও হেডে বল জালে পাঠালেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তিতে তা বাতিল হয়।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছেই রাখে পিএসজি। ম্যাচের ৬০তম মিনিটে গোলের সুযোগ নষ্ট করেন এমবাপে। ম্যাচের ৭১তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল মোনাকো তারকা জুভেটিক। তবে লেমারের বাড়ানো বলে জালে জড়াতে ব্যর্থ হন।

ম্যাচের ৮৫তম মিনিটে এমবাপের বাড়ানো বল ধরে পিএসজির জয় নিশ্চিত করেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি