ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

মেসির হ্যাটট্রিকে বার্সার জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ৮ এপ্রিল ২০১৮

লিওনেল মেসির হ্যাটট্রিকে লা লিগায় শীর্ষস্থানে আরও ব্যবধান বাড়ালো বার্সেলোনা। শুধু তাই নয়, লেগানেসকে হারিয়ে স্প্যানিশ লিগে একটি রেকর্ড ছুঁলো তারা।

শনিবার রাতে কাম্প নউয়ে মেসির অনবদ্য হ্যাটট্রিকে ৩-১ গোলে লেগানেসকে হারাল এরনেস্তো ভালভেরদের দল। এর ফলে লিগে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করল তারা। ১৯৭৯-৮০ মৌসুমে রিয়াল সোসিয়াদাদ লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত ছিল।

আধ ঘণ্টা না হতেই একটি চমৎকার ফ্রি কিক থেকে টানা ষষ্ঠ লা লিগা গোল করেন মেসি। ম্যাচের ২৭তম মিনিটে ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করলে ফ্রি কিক পায় বার্সা। সেই ফ্রি কিক থেকে অসাধারণ এক গোল করেন বার্সেলোনার প্রাণভোমড়া লিওনেল মেসি। ফ্রি কিকে এই নিয়ে লা লিগায় বর্তমান মৌসুমে ৬টি গোল করলেন তিনি।

ফিলিপ কৌতিনিয়োর বানিয়ে দেওয়া বলে বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন তারকা। ম্যাচের ৩২তম মিনিটে কৌতিনহোর কাছ থেকে বল পেয়ে ডি বক্সের সামান্য ভেতর থেকে জোরালো শটে বল জালে জড়ান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ওই দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরেও চলে বার্সার আধিপত্য। কিন্তু বলার মতো কোন সুযোগই সৃষ্টি করতে পারছিল না বার্সেলোনার ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে নাবিল আল জহর একটি গোল শোধ দিলে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী শেষ দিকে করেন হ্যাটট্রিক। ম্যাচের ৬৮তম মিনিতে লেগানেসের মরক্কান ফুটবলার এল জাহি গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় টেবিলের ১৩ নাম্বার দলটি। ৮১ মিনিটে আরও একবার গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন লুইস সুয়ারেজ। কিন্তু ব্যর্থ হননি লিওনেল মেসি। ম্যাচের ৮৭তম মিনিটে দেম্বেলের কাছ থেকে বল পেয়ে নিজের ক্যারিয়ারে ৪৫তম হ্যাটট্রিকটি পূরণ করেন লিওনেল মেসি।

এ জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে বার্সা ব্যবধান বাড়ালো ১২ পয়েন্টের। ৩১ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৭৯। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩০ ম্যাচে ৬৩। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে ভালেন্সিয়া। 

তথ্যসূত্র: গোল ডটকম।

একে// এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি