ঢাকা, রবিবার   ২৬ মে ২০২৪

যেওনা মেসি, তেভেজের আর্জি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ১৯ জুলাই ২০১৮

২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে ক্ষোভে-দুঃখে আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলে দিয়েছিলেন লিওনেল মেসি। অবশেষে বিশ্বের অগণিত কোটি ভক্তের টানে ফিরেছিলেন। তবে ২০১৮ সালের আরও একটি ব্যর্থতার সাক্ষী হন মেসি। আর সে দুঃখে অন্তর্জাতিক ক্যারিয়ারকেই বিদায় বলে দিবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এরই জের ধরে সাবেক সতীর্থ কার্লোস তেভেজ আর্জি জানিয়েছেন, ‘যেওনা মেসি। তোমার প্রয়োজন যে আরও অনেক রয়েছে।’

ইএসপিএনকে তেভেজ বলেন, আমি মনে করি, নিজেকে নিয়ে আরো ভাববে লিও। খুব ভেবেচিন্তেই ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নেবে। তার হতাশ হওয়ার কিছু নেই। কারণ, একার পক্ষে দলকে চ্যাম্পিয়ন করা বা সোনালী ট্রফি জেতানো সম্ভব নয়। বিশ্বকাপে ভরাডুবির জন্য আমরাই দায়ী। আমাদেরই ভুল, তাকে আমরা বুঝতে পারি না।

মেসির এখন বয়স ৩০। কাতার বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে প্রায় ৩৫। অনেকেই মনে করছেন, বয়োবৃদ্ধির সঙ্গে সঙ্গে ফুটবলের বরপুত্রের ফর্মও পড়তির দিকে অগ্রসর হবে। তবে তাদের সঙ্গে একমত নন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা, আর্জেন্টিনাকে দেয়ার মতো এখনো অনেক কিছু আছে মেসির। তাকে এখনো আমাদের দরকার। সেই আলবিসেলেস্তেদের প্রাণ। কোনো সন্দেহ নেই, ও আমাদের সবচেয়ে বড় আদর্শ। আশা করি, সে দেশের হয়ে খেলা চালিয়ে যাবে। অভিষ্ট লক্ষ্য পূরণে সচেষ্ট হবে।

এসময় মেসিকে মাথা গরম না করে ঠাণ্ডা রাখার পরামর্শ দেন তেভেজ, এ মুহূর্তে তাকে মাথা ঠাণ্ডা রাখার পরামর্শ দেব।পূর্ণ বিশ্রামে থাকতে বলবো। ক্লান্তি-অবসাদ কাটিয়ে জাতীয় দলে ফিরতে বলবো। আশা করছি, সে আবারো আর্জেন্টিনার হয়ে মাঠ মাতাবে।

এমজে/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি