ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ওজিলের অবসর, বিস্মিত লো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ২৫ জুলাই ২০১৮

আন্তর্জাতিক ফুটবল থেকে মেসুত ওজিলের আচমকা অবসরে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন কোচ জোয়াকিম লো। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি) বিরুদ্ধে বর্ণবাদ ও জাতিগত বিদ্বেষের অভিযোগ তুলে রোববার জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ২৯ বছর বয়সী এই ফুটবলার।

এবার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে জার্মানির বিদায়ের পর সমর্থকদের একটি অংশের কাছ থেকে ক্রমাগত বর্ণবাদী গালি শুনতে হচ্ছিল ওজিলকে। এ সময় ফেডারেশন তার পাশে না দাঁড়িয়ে উল্টো তুর্কি বংশোদ্ভূত মিডফিল্ডারকে জাতীয় দল থেকে বাদ দেয়ার প্রচারণায় ইন্ধন জুগিয়েছে। এতে বীতশ্রদ্ধ হয়েই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ২০১৪ বিশ্বকাপজয়ী ওজিল।

কিন্তু ডিএফবির ভূমিকা যত বিতর্কিতই হোক, লো সব সময় ওজিলের পাশে ছিলেন। জার্মানির জার্সিতে ৯২ ম্যাচে ২৩ গোল করা আর্সেনাল তারকা ছিলেন লোর অন্যতম প্রিয় শিষ্য। জার্মানি কোচের ভবিষ্যৎ পরিকল্পনাতেও ছিলেন তিনি। ওজিলের এমন বিদায় তাই মেনে নিতে কষ্ট হচ্ছে লোর। তিনি নিজে কোনো বিবৃতি না দিলেও লোর এজেন্ট হারুন আর্সলান জানিয়েছেন, ‘ওজিলের সিদ্ধান্তের ব্যাপারে আগে থেকে আমরা কিছুই জানতাম না। লো ভীষণ বিস্মিত হয়েছেন। এমন কিছুর জন্য তিনি প্রস্তত ছিলেন না।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি