ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মেসিদের দায়িত্বে দুই নতুন কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ৩ আগস্ট ২০১৮

ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে যাওয়ার পরই আর্জেন্টিনার কোচ হিসেবে সাম্পাওলি যে থাকছেন না তা মোটামুটি নিশ্চিত ছিল। গত মাসেই তাকে ছাঁটাই করা হয়েছে দায়িত্ব থেকে। এরপরই নতুন কোচের সন্ধানে মাঠে নামে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। তবে সুপারিশের তালিকায় অনেকের নাম উঠে আসলেও, এখনও পর্যন্ত কাউকে চূড়ান্ত করতে পারেনি টিম আর্জেন্টিনা।

আর তাই আপাতত অন্তর্বর্তীকালীন কোচ দিয়েই ‘ঠেকা কাজ চালানো’র সিদ্ধান্ত নিয়েছে এএফএ। সেপ্টেম্বর ও অক্টোবর মিলিয়ে তিনটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই তিন ম্যাচে লিওনেল মেসিদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে পাবলো আইমার ও লিওনেল স্কালোনির কাঁধে।

এদিকে আর্জেন্টিনার সাবেক তারকা আইমার ও স্কালোনির কাঁধে দায়িত্ব অর্পণ করে তাপিয়া বলেছেন, ‘সামনের তিনটি প্রীতি ম্যাচে কোচের দায়িত্ব পালন করবেন স্কালোনি ও আইমার। ভবিষ্যতে নেতৃত্ব দেবে কে তা আমরা এ সময়ের মধ্যে চূড়ান্ত করে ফেলব।’

লিওনেল মেসির একসময়ের সতীর্থ আইমার ২০০৯ সালে জাতীয় দলের জার্সি ছাড়েন। এরপর ক্লাব ফুটবলে থাকলেও গত বছর থেকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের কোচের দায়িত্বে আছেন সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার। স্কালোনি সেভাবে আর্জেন্টিনা দলে থিতু হতে পারেননি। সাম্পাওলির কোচিং স্টাফের অংশ হিসেবে আর্জেন্টিনা দলের সঙ্গেই আছেন তিনি। এবার পেলেন অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব।

যুক্তরাষ্ট্রে আগামী ৭ সেপ্টেম্বর প্রীতি ম্যাচে গুয়াতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর চার দিন পর প্রীতি ম্যাচে তাঁরা কলম্বিয়ার মুখোমুখি হবে। অক্টোবরে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। তবে এই ম্যাচের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি