ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জার্সি তুলে রাখলেন জেরার্ড পিকে  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ১২ আগস্ট ২০১৮

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন জেরার্ড পিকে। রাশিয়া বিশ্বকাপই ছিল দেশের জার্সিতে তার শেষ টুর্নামেন্ট। স্পেনের এই সেন্ট্রাল ডিফেন্ডার তাই তুলে রাখলেন দেশের জার্সি। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইউরো কাপ জয়ী এই ফুটবলার।   

`লা রোজা`দের হয়ে মাঠে না নামার সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি। স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও বার্সা এই খবর নিশ্চিত করেছে। এবার থেকে শুধু বার্সার জার্সিতেই দেখা যাবে পিকেকে।

২০০৯ সালে পিকের জাতীয় দলে অভিষেক হয়। ২০১৮ পর্যন্ত দেশের জার্সিতে ১০২ বার মাঠে নেমেছেন তিনি। গোল করেছেন পাঁচটি। ২০১০-এ বিশ্বকাপ ও ২০১২-তে ইউরো কাপ জয়ী স্পেনের অন্যতম কারিগর ছিলেন তিনি। শেষ ষোলোয় রাশিয়ার কাছে পেনাল্টিতে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল স্পেন। তখনই আন্তর্জাতিক আঙিনা থেকে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন পিকে।

প্রাক্তন বার্সার ম্যানেজারই এখন স্পেনের দায়িত্বে। সেই লুইস এনরিকের সঙ্গে আলোচনা করার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেন পিকে।

স্প্যানিশ ডিফেন্ডার বলেন, আমি এনরিকের সঙ্গে কথা বলেছিলাম দিন কয়েক আগে। উনাকে জানিয়েছিলাম যে, অনেকদিন আগেই ভেবেছিলাম যে আর স্পেনের হয়ে খেলব না। খুব সচেতন ভাবেই সিদ্ধান্তটা নিয়েছিলাম। ৯টা বছর জাতীয় দলের হয়ে খেলার প্রসঙ্গে পিকে জানান যে, অসাধারণ সময় কাটিয়েছেন তিনি।

বিশ্বকাপ ও ইউরো কাপ জেতার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন তিনি। এর সঙ্গে এও জানিয়ে দেন যে, আর কয়েক বছর তিনি ফুটবল খেলতে চান। আপাতত তার ফোকাস বার্সার উপরেই।

এসি    

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি