ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ফিফার প্রথম তিনেও নেই মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৯, ৪ সেপ্টেম্বর ২০১৮

উয়েফার বর্ষসেরা তালিকায় প্রথম তিনে ছিলেন না লিওনেল মেসি। এবার ফিফার বর্ষসেরা তালিকাতেও প্রথম তিনে আর্জেন্টিনার মহাতারকাকে রাখা হল না।

ক্রিস্টিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ এবং মহম্মদ সালাহ রয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের প্রথম তিনে। মেসি আছেন ১০ জনের মধ্যে। এ ছাড়া আছেন দে ব্রুইন, ভারান, গ্রিজম্যান, অ্যাজার, হ্যারি কেন এবং কিলিয়ান এমবাপে।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ড্র-এ লুকা মদ্রিচকে গত মৌসুমে ইউরোপের বর্ষসেরা ফুটবলার ঘোষণা করা হয়েছিল। এ ছাড়া অন্য পুরস্কার জয়ীদের তালিকায় বেশিরভাগই ছিলেন রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। কেলর নাভাস (সেরা গোলকিপার), সের্খিও র‌্যামোস (সেরা ডিফেন্ডার), লুকা মদ্রিচ (সেরা মিডফিল্ডার) এবং রোনালদো (সেরা ফরোয়ার্ড)। সি আর সেভেন এখন জুভেন্তাসের ফুটবলার হলেও তাকে বেছে নেওয়া হয়েছিল রিয়ালে থাকাকালীন পারফরম্যান্সের জন্য।

মদ্রিচকে বর্ষসেরা বেছে নেওয়ার রাগে রোনালদো সেই অনুষ্ঠানে যাননি। পর্তুগালের মহাতারকার যে সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন তার এজেন্ট ইয়র্গে মেন্ডেস এবং বোন কাতিয়া। তবে মেসির এভাবে ফিফার বর্ষসেরার প্রথম তিনে না থাকাটা অবাক করেছে অনেককেই। কারণ গত মৌসুমে বার্সেলোনার হয়ে লা লিগা এবং কোপা দেল রে জিতেছেন তিনি। ব্যক্তিগত পুরস্কার হিসেবে মেসি পেয়েছেন পিচিচি এবং ইউরোপ সেরা হিসেবে সোনার বুটও।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি