ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

জার্মানকে রুখে দিল ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২২, ৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২০:২৪, ৭ সেপ্টেম্বর ২০১৮

বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও, গতি আর আক্রমণের ধার ঠিকই ধরে রেখেছে জার্মান ফুটবলারেরা। পুরো ম্যাচজুড়ে ফ্রান্সকে চাপে রাখল জার্মানি। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল। কিন্তু ফ্রান্সের সেই একই স্টাইলের খেলার কারণে খালি হাতেই ফিরতে হয়েছে জার্মান স্ট্রাইকারদের। উয়েফা নেশন্স লিগের অউদ্বোধনী দিনে গ্রুপ-১ এর দুদলের লড়াই গোলশূন্য ড্র হয়েছে।

মাস দেড়েক আগে বিশ্বজয় করেছে ফ্রান্স। তবে বৃহস্পতিবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় তাদের সেই ছন্দ দেখা গেল না। ম্যাচের প্রথম ৩০ মিনিট বলই পায়নি তারা। গোলের সুযোগ তৈরি করা তো দূরের কথা, জার্মানদের আক্রমণ সামলাতেই ব্যতিব্যস্ত থাকতে দেখা গেছে ফ্রান্সের ফুটবলারদের। প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করে জার্মানরা।

দ্বিতীয়ার্ধেও বলদখলে এগিয়ে ছিল জার্মানি। তবে জোয়াকিম লোর শিষ্যদের সমানে চোখ রাঙিয়েছেন দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পর পর ২ মিনিটে সুযোগ পায় উভয় দলই। তবে সাফল্য মেলেনি। গোলরক্ষকের পরীক্ষায় সফল দুজনই। ৬৪ মিনিটে ২৫ গজ দূর থেকে আঁতোয়া গ্রিজম্যানের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান ম্যানুয়েল ন্যয়ার। পরের মিনিটে ডি-বক্সের সামান্য বাইরে থেকে মার্কো রয়েসের নেয়া শট প্রতিরোধ করেন আলফুঁস আরিওলা।

এর পর একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে জার্মানি। একের পর এক আক্রমণে অতিথিদের কোণঠাসা করে ফেলেন স্বাগতিকরা। কয়েক মিনিটের ব্যবধানে দারুণ কয়েকটি সুযোগও তৈরি করেন তারা। তবে তাদের পথে চীনের প্রাচীর হয়ে দাঁড়ান আরিওলা। ৭৩ মিনিটে হুমলেস, ৭৪ মিনিটে টমাস মুলারের দূরপাল্লার শট রুখে দেন তিনি। এতেই ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি