ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দিলশান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ২০ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার নির্লজ্জ আত্মসমর্পণের দৃশ্য টিভি পর্দায় দেখেছেন দেশটির সাবেক মারকুটে ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান। লঙ্কান ভক্তদের মতো, তার হৃদয়েও রক্তক্ষরণ হয়েছে। বাংলাদেশের কাছে ১৩৭ রানের হারের পর, নবাগত আফগানিস্তানের কাছে ৯৩ রানের হার, কিছুতেই মানতে পারছেন না দিলশান। তাইতো লঙ্কান ক্রিকেটের সুদিন ফেরানোর আশায় তুলে রাখা ব্যাট-প্যাড নিয়ে আবারও মাঠে নেমে পড়ার ইঙ্গিত দিয়েছেন ক্রিকেটের ছোটো সংস্করণের এ বিশেষজ্ঞ ব্যাটসম্যান।

২২ গজের ক্রিকেটে তিলকারত্নে দিলশান মানেই বোলারদের বুকে ছুরিকাঘাত, ক্রিকেট মাঠে চার-ছক্কার ঝড় তোলা এক টর্নেডো। তবে ২০১৬ সালে ফর্মের তুঙ্গে থাকাকালে অকস্মাৎ ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ক্রিকেটের ছোটো সংস্করণের সাবেক বিশ্বসেরা এ ব্যাটসম্যান। কী কারণে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, সেটা পরিষ্কার না করলেও দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে কিছুটা ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন, এমন গুঞ্জন দেশটির ক্রিকেটাঙ্গনে চাউর রয়েছে।

সম্প্রতি এক টুইট বার্তায় বিবিসির এক সাংবাদিক দিলশানের ফেরার বিষয়টি জানিয়েছেন। টুইট বার্তায় তিনি লেখেন, ৪২ বছর বয়সী দিলশান ক্রিকেটে ফেরার আশা করছেন। লাসিথ মালিঙ্গা এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স করার পর দিলশান কিছুটা আশ্বস্ত হয়েছেন বলেও যোগ করেন তিনি। শুধু তাই নয়, দিলশানের
সঙ্গে আলাপের পর তিনি লিখেন, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছে আছে দিলশানের।

এর আগে শ্রীলঙ্কার একটি রেডিওর সঙ্গে আলাপকালে দিলশান বলেছিলেন, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত খেলার ইচ্ছে ছিল তার। তবে বোর্ডের সঙ্গে নানা ইস্যুতে মতবিরোধ দেখা দেওয়ায় একটু আগেভাগেই ক্রিকেট থেকে সরে যান তিনি।

এমজে/

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি