ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

মাহমুদুল্লার সফলতার পেছনে ইতিবাচক ব্যাটিংয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ১ ডিসেম্বর ২০১৮

দুর্দান্ত মাহমুদুল্লাহ রিয়াদ। তুলে নিয়েছেন দুর্দান্ত এক শতক। আর এই সেঞ্চুরির পর উইন্ডিজের বিপক্ষে রানের পাহাড়ে আছে বাংলাদেশ দল। এই ম্যাচ পরে বাংলাদেশ দলের হয়ে সংবাদ সম্মেলনে আসেন মাহমুদল্লাহ রিয়াদ। তিনি তার সফলতার গল্প তুলে ধরেলেন। তিনি জানালেন, ইতিবাচক ব্যাটিংই পাল্টে দিয়েছে তাকে।

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন সেই ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। এক মাসের মধ্যেই করে ফেললেন দুটি! হঠাৎ এত ধারাবাহিক হয়ে ওঠার পেছনে রহস্য কী? টাইগারদের সহ-অধিনায়ক জানালেন ইতিবাচক ব্যাটিংই পাল্টে দিয়েছে তাকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে তিনি কোনো বাড়তি চাপ নেননি। এই প্রসঙ্গে দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ-সম্মেলনে মাহমুদউল্লাহ বলেছেন, আমি কেবল রান নেয়ার চিন্তা করেছি। শুরু থেকেই ইতিবাচক ছিলাম। অবশ্য কিছুটা ভাগ্যের সহায়তাও পেয়েছি।
সেঞ্চুরি পেতে মাহমুদউল্লাকে সহায়তা করেছেন লোয়ার অর্ডারের ব্যাটসম্যান তাইজুল ইসলাম আর নাঈম হাসান। এই দু`জনের সঙ্গ না পেলে হয়ত আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হত তাকে।

মাহমুদউল্লাহও তাদের প্রতি কৃতজ্ঞ, তাইজুল ও নাঈম ভালো সঙ্গ দিয়েছে। আমার বিশ্বাস ছিল তারা আমাকে সঙ্গ দিতে পারবে। সেজন্য ঝুঁকি নিতে চাইনি। যদিও আজ কিছুটা নার্ভাস ছিলাম। বেশ কয়েকবার চিন্তা করছিলাম ডাউন দ্যা উইকেটে যাই। কিন্তু তাইজুল বলছিল, না ভাই, আপনি ভালো ব্যাট করছেন। স্বাভাবিক খেলেন। এ কারণে আমি টাইম নিয়েছি।

এসএইচ/

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি