ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

পাওয়া গেল বিমানসহ নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলারের লাশ

প্রকাশিত : ১৩:২৬, ৮ ফেব্রুয়ারি ২০১৯

ইংলিশ চ্যানেলের সমুদ্রের তলদেশে পাওয়া বিমানের ধ্বংসাবশেষের মধ্যে যে লাশটি ছিল সেটি আর্জেন্টাইন পেশাদার ফুটবলার এমিলিয়ানো সালার। বৃহস্পতিবার রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ডরসেট পুলিশ এমনটাই জানায়।

ফ্রান্সের ক্লাব নঁতের হয়ে চার মৌসুম খেলা ২৮ বছর বয়সী এমিলিয়ানো সালা সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে খেলতে চুক্তিবদ্ধ হন। সে জন্য নঁতে থেকে ওই প্লেনে চেপে গত ২১ জানুয়ারি সন্ধ্যায় ওয়েলসের রাজধানী কার্ডিফের উদ্দেশে উড়াল দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। প্রায় ৫ হাজার ফুট উচ্চতা দিয়ে গার্নসি (ফ্রান্স উপকূলবর্তী একটি দ্বীপ) অতিক্রম করার সময়ই প্লেনটি নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে। গত রোববার উদ্ধার করা হয়েছিল সালাকে নিয়ে নিখোঁজ হওয়া বিমানের ধ্বংসাবশেষ।

সেই ধ্বংসাবশেষ থেকেই উদ্ধার করা হয়েছে সালার লাশ। তবে এখনও বিমানের পাইলট ডেভিড ইবটসনের ব্যাপারে কোনও তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

ফ্রান্স ও কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে বহনকারী এক ইঞ্জিনের বিমানটি পাইলট ডেভিড ইবটসনসহ হুট করেই নিখোঁজ হয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পরেও সালা কিংবা তার পাইলটের কোনও খোঁজ পায়নি অনুসন্ধানকারীরা। ঘটনার প্রায় ১৩ দিন পর গত রোববার তদন্ত কর্মকর্তারা দাবি করে নিখোঁজ সেই বিমানটির খোঁজ পাওয়া গেছে। ইংলিশ চ্যানেলের সমুদ্রতীরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করা গেছে বলে জানায় ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

একই সঙ্গে তারা এটিও নিশ্চিত করেছিল যে ধ্বংসাবশেষের মধ্যে লাশ রয়েছে একটি। তবে তাৎক্ষণিকভাবে সেটি উদ্ধার করা সম্ভব হয়নি। অবশেষে গতকাল বৃহস্পতিবার লাশ উদ্ধার করে সেটিকে সালার লাশ হিসেবেই নিশ্চিত করেছে ডরসেট পুলিশ।

ডরসেট পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, লাশটি পোর্টল্যান্ড পোর্টে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই ৭ ফেব্রিয়ারি, ২০১৯ আমরা নিশ্চিত হতে পেরেছি সেটি পেশাদার ফুটবলার এমিলিয়ানো সালারই। আমরা সালা এবং পাইলট ইবটসনের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। তারাও আমাদের সহায়তা করছে। দুই পরিবারের জন্যই আমাদের সমবেদনা রয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি