ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

জোড়া গোলে সেমির পথে লিভারপুল

প্রকাশিত : ০৯:২৯, ১০ এপ্রিল ২০১৯

ইউরোপের প্রতিযোগিতায় আগের ছয় দেখায় এফসি পোর্তোর কাছে কখনও হারেনি লিভারপুল। এবার রবার্তো ফিরমিনোর নৈপুণ্যে ধারাবাহিকতা বজায় রেখে চ্যাম্পিয়নস লিগে শেষ চারের পথে একধাপ এগিয়ে গেল অলরেডরা।  

মঙ্গলবার রাতে অ্যানফিল্ডে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পর্তুগিজ দলটিকে ২-০ গোলে হারাল এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়র লিগ টপাররা। দলের হয়ে এ দিন গোলদুটি করেন নাবি কেইতা ও রবার্তো ফিরমিনো।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের দল। পোর্তোর কফিনে প্রথম পেরেকটি পোঁতেন মিডফিল্ডার নাবি কেইতা। তাতে ছিল ফিরমিনোর আলতো ছোঁয়া।

এর পর ম্যাচের ২৬তম মিনিটে ফিরমিনোর গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় প্রতিযোগিতাটির পাঁচবারের চ্যাম্পিয়নরা। ডানদিক থেকে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের পাস থেকে প্লেসিং শটে ঠিকানায় বল পাঠান তিনি। ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে আর গোল তুলে নিতে পারেনি ক্লপের ছেলেরা। শুরুতেই সাদিও মানের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। ম্যাচের ৭০তম মিনিটে সেনেগাল ফুটবলারের একটি দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের বাকিটা সময় আর ব্যবধান বাড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে বিজয়ী বেশে মাঠ ছাড়ে ইংল্যান্ডের দলটি।

সব মিলিয়ে ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে অ্যাডভান্টেজ লিভারপুল আগামী সপ্তাহে সেমিফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে ফের মুখোমুখি হবে পোর্তোর। সেরা চারে উঠতে হলে ২০০৪ সালের চ্যাম্পিয়নদের জিততে হবে অন্তত তিন গোলের ব্যবধানে।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি