ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

ভাইয়েকানোর মাঠে রিয়ালের হার

প্রকাশিত : ১০:৪১, ২৯ এপ্রিল ২০১৯

ড্র আর হারের জাল থেকে যেনো বেরই হতে পারছে না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। টানা তিন ম্যাচ ড্র-এর পর এবার অবনমনে অঞ্চলে থাকা রায়ো ভাইয়েকানোর বিপক্ষে হেরেই গেলো লস ব্লাঙ্কোসরা।

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচে ভাইয়েকানোর কাছে ১-০ গোলে হেরে গেছে জিনেদিন জিদানের দল। এ নিয়ে চলতি লিগে দশম হারের স্বাদ পেল তারা। ডিসেম্বরে প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে ভাইয়েকানোকে ১-০ গোলে হারিয়েছিল রিয়াল।

এস্তাদিও ডি ভ্যালেকাসে ম্যাচের পঞ্চম মিনিটে মার্সেলোর ২৫ গজ দূর থেকে নেওয়া বাঁকানো শট ফেরান ভাইয়েকানোর গোলরক্ষক। এরপর থেকে রিয়ালের রক্ষণের ভীতি ছড়াতে থাকে স্বাগতিকরা।

ম্যাচের দশম মিনিটে হোসে আনহেল পোসোর শট ফিরিয়ে রিয়ালের ত্রাতা থিবো কোর্তোয়া। এর আট মিনিট পর পোসোর আরেকটি প্রচেষ্টাও ফেরান বেলজিয়ান এই গোলরক্ষক।

ম্যাচের ২৩তম মিনিটে সফল স্পট কিকে ভাইয়েকানোকে এগিয়ে নেন আদ্রি এমবারবা। ডি-বক্সে হাভি গেররাকে হেসুস ভাইয়েহো ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অবশ্য ভাইয়েকানোর আক্রমণ ফিরিয়ে প্রতিআক্রমণে রিয়ালের বেল সুযোগ নষ্ট করার পর ভিএআরের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রেফারি। ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পরও সমতায় ফিরতে পারেনি রিয়াল। ফলে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এ হারে ৩৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। আর ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বার্সেলোনা এরই মধ্যে লিগ শিরোপা ঘরে তুলেছে। আর ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। অপরদিকে অবনমন দলের তালিকায় আছে ভাইয়েকানো। ৩৫ ম্যাচে আট জয় ও সাত ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে ১৯তম স্থানে রয়েছে দলটি।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি