ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

রিয়ালের প্রতিশোধ

প্রকাশিত : ১০:১০, ৬ মে ২০১৯

মৌসুমের আর মাত্র তিন ম্যাচ বাকি। তাই আগামী মৌসুমের পরীক্ষা নিরীক্ষা করে নিচ্ছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। সে পরীক্ষায় আক্রমণে পুরোপুরি বদল এনে দলকে মাঠে নামিয়েছেন। রদবদলের ফলও মিলেছে।

লা লিগায় গ্যারেথ বেল ও করিম বেনজেমার অনুপস্থিতি যেনো টেরই পেতে দেননি মারিয়ানো ডিয়াজ। তার দুর্দান্ত পারফরম্যান্স ও জোড়া গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে লস ব্লাঙ্কোসরা।

রোববার ঘরের মাঠে ৩-২ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। গত জানুয়ারির শুরুতে রিয়ালকে ২-২ গোলে রুখে দিয়েছিল ভিয়ারিয়াল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে ভিয়ারিয়াল মিডফিল্ডার সান্তি কাসোরলার ভুলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় প্রতিযোগিতার সফলতম দলটি। বিপজ্জনক জায়গায় তার পায়ে থাকা বল ছোট এক টোকায় সামনে বাড়ান ব্রাহিম দিয়াস। ফাঁকায় বল পেয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে আরেক জনকে কোনও সুযোগ না দিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড মারিয়ানো ডিয়াজ।

তবে ম্যাচের একাদশ মিনিটে সমতায় ফিরে অতিথিরা। কাসেমিরোর পা থেকে বল কেড়ে সামনে বাড়ান আলভারো গনসালেস। আর বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো।

ম্যাচের ৪০তম মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে মার্সেলোর শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লাগার পর ছোট ডি-বক্সে বল পেয়ে যান হেসুস ভায়েহো। অনায়াসে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ডিফেন্ডার। ২-১ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯তম মিনিটে মারিয়ানোর জোড়া গোলে আবারও এগিয়ে রিয়াল। ডান দিক থেকে কারভাহালের গোলমুখে বাড়ানো বল ফাঁকায় পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো।

যোগ করা সময়ে একটি গোল হজম করতে হয়েছে জিদানের শিষ্যদের। সতীর্থের ছোট পাস পেয়ে ডি-বক্সে ঢুকেই বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার ইয়াওমে কস্তা।

এ জয়ে ৩৬ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮। বার্সেলোনার পয়েন্ট ৮৩। আগেই শিরোপা নিশ্চিত করেছে এরনেস্তো ভালভেরদের দল। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭৪।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি