ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বৃষ্টিতে বন্ধ শ্রীলংকা–আফগানিস্তান ম্যাচ

প্রকাশিত : ২০:২৫, ৪ জুন ২০১৯

বৃষ্টি বাধায় বন্ধ রয়েছে শ্রীলংকা ও আফগানিস্তান ম্যাচ। বৃষ্টি আগ পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩৩ ওভার শেষে ৮ উইকেটে ১৮২ রান। এর আগে শুরুটা যতটা ভালো করেছিল শ্রীলংকা  মোহাম্মাদ নবির বোলিং তোপে তা ধরে রাখতে পারেনি ম্যাথিউসরা।

ইংল্যান্ডের কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা করে শ্রীলংকার দুই ওপেনার। কুশাল পেরেরা ৮১ বলে ৭১ আর ডিমুথ কারুনারাত্নে ৪৫ বলে ৩০ রান করেন। বাকিরা আফগান বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মাদ নবী ৯ ওভার বল করে ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া, দোউলত জাদরান ও হামিদ হাসান এবং রশিদ খান একটি করে উইকেট নিয়েছেন। 

এবারের বিশ্বকাপে দুই দলই হেরেছে নিজ নিজ প্রথম ম্যাচ। তাই তাদের লক্ষ্যটা অভিন্ন, চাই বিশ্বকাপে নিজেদের প্রথম জয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে আগে ব্যাট করে ১০ উইকেটে পরাজিত হওয়া শ্রীলঙ্কা, আজকের ম্যাচেও করবে আগে ব্যাটিং।

টস জিতে আগে বোলিং করার পেছনে মেঘলা আবহাওয়ার কারণ উল্লেখ করেছেন আফগান অধিনায়ক গুলবাদিন নায়েব।

অস্ট্রেলিয়ার কাছে নিজেদের প্রথম ম্যাচে হারলেও, এ ম্যাচের একাদশে কোনো পরিবর্তন আনেনি আফগানিস্তান। একটি পরিবর্তন এসেছে লঙ্কান একাদশে। জিভান মেন্ডিসের বদলে সুযোগ পেয়েছেন নুয়ান প্রদীপ।

শ্রীলঙ্কা একাদশ :

দিমুথ করুনারাত্নে, লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ এবং লাসিথ মালিঙ্গা।

আফগানিস্তান একাদশ :

মোহাম্মদ শাহজাদ, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ্, হাশমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবী, গুলবদিন নায়েব, নাজিবউল্লাহ জাদরান, রশিদ খান, দাওলাত জাদরান, মুজিব উর রহমান এবং হামিদ হাসান।

 

আই// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি