ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

২০১ রান করেও আফগানদের ১৮৭ রানের লক্ষ্য দিল শ্রীলংকা

প্রকাশিত : ২২:১৯, ৪ জুন ২০১৯ | আপডেট: ০৯:৪৫, ৫ জুন ২০১৯

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানদের বিপক্ষে শ্রীলংকার সংগ্রহ ২০১ রান। কিন্তু জয়ের জন্য আফগান তরুণদের করতে হবে ৪১ ওভারে ১৮৭ রান। এসবই হয়েছে ডিএল (ডকওয়ার্থ লুইস) পদ্ধতির কল্যাণে।

বৃষ্টিতে যখন খেলা বন্ধ হয়, তখন লংকানদের সম্পদ (উইকেট কম ওভার বেশি) কম থাকায় স্কোর সমন্বয় করে লক্ষ্য নির্ধারণের সময় মূল রান থেকে কমানো হয়। তাই হয়েছে লংকানদের বেলায়।

বৃষ্টি বাধায় যখন ম্যাচ বন্ধ হয়, তখন পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ছিল ৩৩ ওভার শেষে ৮ উইকেটে ১৮২ রান। বৃষ্টি শেষে ৪১ ওভারের ম্যাচ নির্ধারণ করা হয়। কিন্তু লংকানরা ৩৭ ওভারে ২০১ রান করে অলআউট হয়। ডিএল পদ্ধতিতে যখন আফগানদের লক্ষ্য নির্ধারণ করা হয়, তখন ১৪ রান কমিয়ে ১৮৭রান করা হয়।

এর আগে শুরুটা যতটা ভালো করেছিল শ্রীলংকা। মোহাম্মাদ নবির বোলিং তোপে তা ধরে রাখতে পারেনি ম্যাথিউসরা।

ইংল্যান্ডের কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা করে শ্রীলংকার দুই ওপেনার। কুশাল পেরেরা ৮১ বলে ৭১ আর ডিমুথ কারুনারাত্নে ৪৫ বলে ৩০ রান করেন। বাকিরা আফগান বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মাদ নবী ৯ ওভার বল করে ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া, দোউলত জাদরান ও হামিদ হাসান এবং রশিদ খান একটি করে উইকেট নিয়েছেন।

এবারের বিশ্বকাপে দুই দলই হেরেছে নিজ নিজ প্রথম ম্যাচ। তাই তাদের লক্ষ্যটা অভিন্ন, চাই বিশ্বকাপে নিজেদের প্রথম জয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে আগে ব্যাট করে ১০ উইকেটে পরাজিত হওয়া শ্রীলঙ্কা, আজকের ম্যাচেও করবে আগে ব্যাটিং।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি