ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

৪ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

প্রকাশিত : ১৬:৪০, ৬ জুলাই ২০১৯

শ্রীলঙ্কার জন্য নিয়মরক্ষার ম্যাচ হলেও ভারতের জন্য শীর্ষে ওঠার লড়াই। আর এ লড়াইয়ের শুরুতেই শ্রীলঙ্কার চার উইকেট তুলে নিয়ে লঙ্কাকে চরম চাপে ফেলে দিয়েছে কোহলি বাহিনী। তবে এ ম্যাচে ভারতের বিরুদ্ধে জিতে শেষ করতে চান শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে।

এদিন দলীয় মাত্র ১০ রানেই অধিনায়ক করুণারত্নেকে (১০) হারায় লঙ্কা। এরপর আরেক ওপেনার কুশল পেরেরাকেও (১৮) হারায় দলীয় ৪০ রানে। দুটি উইকেটই তুলে নেন বর্তমান সময়ের সেরা বোলার জাসপ্রিত বুমরাহ। দুজনেই আউট হন উইকেটের পিছনে ধোনির গ্লাভসবন্দী হয়ে।

আর দলীয় ৫৩ রানে জাদেজার শিকার হয়ে ফেরেন চার নাম্বারে খেলতে নামা কুশল মেন্ডিস। সেই ধোনির স্ট্যাম্পিং হওয়ার আগে করেন মাত্র ৩ রান। পরের ওভারে পান্ডিয়ার শিকার হয়ে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ন আভিশকা ফার্নান্ডো। তরুণ এই ব্যাটসম্যানের হন্তারকও সেই ধোনি। অন্যতম সেরা এই উইকেট কীপারের গ্লাভসবন্দি হওয়ার আগে তিনি করেন ২১ বলে ২০ রান। ফলে ৫৫ রানেই চার উইকেট হারালো শ্রীলঙ্কা।

এর আগে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে৷ ভারতীয় দলের প্রথম একাদশে এদিন দুটি পরিবর্তন হয়েছে ৷ এদিনের ম্যাচে খেলছেন না মোহাম্মদ শামি এবং যুজবেন্দ্র চাহাল ৷ তাঁদের জায়গায় দলে ঢুকেছেন রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব৷

এদিকে দীর্ঘদিন পর ফর্মে ফিরেছেন। বল করে উইকেটও নিয়েছেন। তবে বিশ্বকাপের ফর্মে খুশি নন শ্রীলঙ্কার আরেক সিনিয়র অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

দুই দলের একাদশ-

ভারত:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ত, এমএস ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, জাসপ্রিত বুমরাহ।

শ্রীলঙ্কা:

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজীথা, থিসারা পেরেরা।

 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি