ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নাঈম না পারলেও অভিষেকেই চমক অমিতের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৪, ১১ নভেম্বর ২০১৯

ব্যাটিংয়ে অমিত হাসান

ব্যাটিংয়ে অমিত হাসান

জাতীয় দলের অন্যতম সেরা তিন ক্রিকেটার সাকিব-তামিম-সাইফুদ্দিনদের অনুপস্থিতিতে মাঠ কাঁপাচ্ছেন একঝাঁক তরুণ ক্রিকেটার। জাতীয় দলে নিজেদের সাধ্যমতো মেলেও ধরছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম ও আমিনুল বিপ্লবের মতো তরুণরা। তরুণ্যের জয়গানের দারুণ এ ধারাবাহিকতায় রোববার চমকে দিলেন আরেক তরুণ।

জাতীয় লিগে অভিষেকেই সেঞ্চুরি পেয়েছেন ১৮ বছরের অমিত হাসান। যদিও এদিন দুর্দান্ত ব্যাটিং করে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ফিফটি পেলেও নিজের সেঞ্চুরি আর দলের জয় কোনটাই নিশ্চিত করতে পারেননি টাইগার ওপেনার মোহাম্মদ নাঈম। ৮১ রান করে তার আউটের মধ্যদিয়ে বাংলাদেশ দলও হার মানে ৩০ রানে। যাতে সিরিজ হাত ছাড়া হয় মাহমুদুল্লাহদের।

তবে নাঈম যা পারেননি কক্সবাজারের মাঠে নেমে সেটাই করে দেখালেন অনেকদিন ধরে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দারুণ খেলা অমিত। জাতীয় লিগে দল মিলেছে ভালো খেলার কারণেই। আর সুযোগ পেয়ে মাঠে নামতেই চমকে দিলেন সবে ১৮‘তে পা দেয়া নারায়ণগঞ্জের এই ক্রিকেটার।

এদিন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সিলেট বিভাগের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে চার নম্বরে ব্যাটিং করতে নেমে ১২৪ বল খেলে ১৯ চার ১ ছয়ে ১২৫ রান করেছেন অমিত।

তার সেঞ্চুরিতে ঢাকা মেট্রোর ৩১১ রানের জবাব দিতে নেমে ৬ উইকেটে ৩২২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে সিলেট। সিলেটের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন অপর অভিষিক্ত আসাদুল্লাহ গালিবও। ১২৪ বলে ৫৯ রান করেছেন তিনি।

বগুড়ায় লিগের অপর ম্যাচে রংপুর বিভাগের ২৩৪ রানের জবাব দিতে নেমে ৫ উইকেটে ১৯৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ঢাকা বিভাগ। ঢাকার হয়ে ফিফটি পেয়েছেন রকিবুল হাসান (৬৭) ও আব্দুল মজিদ (৫২)।

এদিকে, বৃষ্টির কারণে মিরপুরে রাজশাহী বিভাগ ও খুলনা বিভাগের মধ্যকার ম্যাচে দুই দিনে খেলা হয়েছে মাত্র ১২ ওভার। ১২ ওভারে টস হেরে ব্যাটিং করতে নামা রাজশাহী বিনা উইকেটে তুলেছে ৩৬ রান। এছাড়া বৃষ্টির কারণে বরিশাল বিভাগ ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার লিগের অপর ম্যাচে টসই হয়নি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি