ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

দুর্দান্ত লাবুশানেতেই ধবলধোলাই নিউজিল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ৬ জানুয়ারি ২০২০

সিরিজ জয়ের পর অস্ট্রেলিয়ার উল্লাস

সিরিজ জয়ের পর অস্ট্রেলিয়ার উল্লাস

‘ঘরের মাঠে সবাই বাঘ’- কথাটির মর্ম হাড়ে হাড়ে টের পেল নিউজিল্যান্ড। আগের দুটিতে জয়ের পর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও বড় ব্যবধানে জিতেছে অজিরা। যাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারী কিউই দল। 

মার্নাস লাবুশানের ক্যারিয়ারের প্রথম দ্বি-শতক হাঁকানো ম্যাচে টিম পেইনের দল পেয়েছে ২৭৯ রানের বিশাল জয়। এর আগের দুই ম্যাচেও জয়ের ব্যবধান ছিল যথাক্রমে ২৯৬ রান ও ২৪৭ রান। 

আর সফরকারী নিউজিল্যান্ডের প্রতিরোধহীন ক্রিকেটে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ভারতের বিপক্ষে ব্যবধানও কমিয়েছে অস্ট্রেলিয়া।

সিডনী টেস্টে কিউইদের ফলো-অন না করিয়ে বড় লিড নিয়েই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা অজিরা তৃতীয় দিন শেষ করে বিনা উইকেটে ৪০ রান নিয়ে। সোমবার (৬ জানুয়ারি) চতুর্থ দিনের শুরুতে বড় জুটির ইঙ্গিত দিচ্ছিলেন ডেভিড ওয়ার্নার ও জো বার্নস। যদিও বার্নস ৪০ রান করে ফেরেন সাজঘরে।

এরপর লাবুশানেকে নিয়ে ১১০ রানের জুটি গড়েন ওয়ার্নার। দুর্দান্ত এক শতক হাঁকানো ওয়ার্নার ১৫৯ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন। ৭৪ বলে ৫৯ রান করে আউট হন প্রথম ইনিংসে ২১৫ রান করা লাবুশানে। আর তখনই দলের ইনিংস ঘোষণা করেন অধিনায়ক পেইন।

এতে নিউজিল্যান্ডের সামনে দাঁড়ায় ৪১৬ রানের পাহাড়সম লক্ষ্য। যা তাড়া করতে নেমে অজিদের বোলিং তোপে ১৩৬ রানেই গুটিয়ে যায় কিউইরা। দলের পক্ষে কলিন ডি গ্র্যান্ডহোম করেন সর্বোচ্চ ৫২ রান। এছাড়া আর কেউই করতে পারেননি উল্লেখযোগ্য স্কোর। 

অজিদের পক্ষে নাথান লায়ন ৫টি ও মিচেল স্টার্ক ৩টি উইকেট শিকার করেন। তবে ম্যাচ সেরা হন মারনাস লাবুশানে।
সেইসঙ্গে তিন ম্যাচের সিরিজে (১৪৩, ৫০, ৬৩, ১৯, ২১৫ ও ৫৯) ১৮৩ গড়ে ৫৪৯ রান ও ২টি উইকেট নিয়ে হন সিরিজ সেরাও। মূলত লাবুশানে এমন দুর্দান্ত ফর্মের কাছেই ধবলধোলাই হতে হয়েছে নিউজিল্যান্ডকে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি