ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

বাংলাদেশের সঙ্গে সুপার ফোরে আফগানরাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ১৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ০৯:০৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮

টানা দুই ম্যাচ হেরে বিদায় নিতে হলো শ্রীলঙ্কাকে। আর সেই সঙ্গে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশকেও সুপার ফোরে তুলে দিল আফগানরা।

সোমবার আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে টিকে থাকার লড়াইয়ে এশিয়া কাপের ৫ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ৯১ রানে হেরেছে আফগানিস্তানের কাছে। এই জয়ে বাংলাদেশের সঙ্গে আফগানরাও পেয়েছে সুপার ফোরের টিকিট।

প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারের পরেই ব্যাকফুটে চলে গিয়েছিল লঙ্কানরা। আফগানিস্তানের বিপক্ষে তারা মাঠে নেমেছিল, বাঁচা-মরার লড়াই সামনে নিয়ে। কারণ হারলেই যে বিদায়। জিতলে টিকে থাকতো সম্ভাবনা। আবার সমীকরণ ছিল, লঙ্কানরা হারলেই নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশ এবং আফগানদের সুপার ফোর।

কিন্তু এমন সমীকরণের ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারলো না শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তান সব উইকেট হারিয়ে ৫০ ওভারে করে ২৪৯ রান। তারপর মুজিব উর রহমান, রশিদ খান ও মোহাম্মদ নবীর দুর্দান্ত স্পিনে ৪১ দশমিক ২ ওভারে ১৫৮ রানে শ্রীলঙ্কাকে অলআউট করে তারা। আর এর ফলে বাংলাদেশ-আফগানিস্তান গ্রুপের শেষ ম্যাচটি পরিণত হলো, নিয়ম রক্ষার লড়াইয়ে।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ সংগ্রহ থারাঙ্গার, ৩৬ রান। আর পেরেরার ২৮ রান দ্বিতীয় সর্বোচ্চ। আর মুজিব-উর রহমান, মোহাম্মদ নবী ও রশিদ খানদের গড়া আফগান স্পিন আক্রমণেই মূলত বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কার ব্যাটিং। তিনজনেই দুটি করে উইকেট নেন। পেসার গুলবাদীন নাঈবও পান দুটি উইকেট।

ম্যাচসেরা হয়েছেন আফগানিস্তানের সেরা স্কোরার রহমত। রহমত ৯০ বলে ৭২ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। তাকে যোগ্য সহায়তা দিয়ে হাসমতুল্লাহ করেন ৩৭ রান। শেষ দিকে রশিদ খান ৬ বলে ১৩ রানের একটা ইনিংস খেলেন।

‘বি’ গ্রুপে ১ ম্যাচ শেষে সমান ২ পয়েন্ট পেলেও রান রেটে এগিয়ে থেকে বাংলাদেশ সবার উপরে। সমান ২ পয়েন্টে থেকে আগামী বৃহস্পতিবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি