ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৪ ১৪২৭

এবার ক্রিকেটে ‘প্লেয়ার অব দা মান্থ’ পুরস্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ২৭ জানুয়ারি ২০২১

বিশ্বের অনেক খেলার পথ ধরে এবার ক্রিকেটে মাসের সেরা পারফরমারকে পুরস্কৃত করবে আইসিসি। এই জানুয়ারি থেকেই ছেলে ও মেয়ে, দুই বিভাগে শুরু হচ্ছে ‘প্লেয়ার অব দা মান্থ’ স্বীকৃতি। প্রতি মাসের দ্বিতীয় সোমবার আগের মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে।

টেস্ট, ওয়ানডে ও টি-টিয়োন্টির জন্য আলাদা আলাদা তিন জনকে নয়, বরং সব ফর্ম্যাট মিলিয়ে বিবেচিত হবে এই স্বীকৃতি। আইসিসি ভোটিং একাডেমি ও বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হবে প্রতি মাসের সেরা ক্রিকেটার। আইসিসি ভোটিং একাডেমিতে থাকবেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

প্রতি মাসের মাঠের পারফরম্যান্সের ভিত্তিতে তিনজন ক্রিকেটারের একটি সংক্ষিপ্ত তালিকা করে দেবেন আইসিসি অ্যাওয়ার্ডের নমিনেশন কমিটি। সেই তিনজন থেকে ভোটিং একাডেমি ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকেরা আইসিসির ওয়েবসাইটে ভোট দিয়ে মাসের সেরা নির্বাচিত করবেন।

তবে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হবে শতকরা ৯০ ভাগ, আর বাকি ১০ ভাগ সমর্থকদের ভোট। প্রতি মাসের দ্বিতীয় সোমবার আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রকাশ করা হবে বিজয়ীর নাম।

২০২১-এর জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হবে যিনি, তাঁর হাতেই প্রথমবার উঠবে এই পুরস্কার।

এই জানুয়ারি মাসের পারফরম্যান্সের বিবেচনায় রয়েছেন- স্টিভ স্মিথ, জো রুট, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ, রিশাভ পান্ত, থাঙ্গারাসু নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের মতো ক্রিকেটাররা।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি