ঢাকা, রবিবার   ২৮ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৫ ১৪২৭

সাইফউদ্দিনের ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করলেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ৪ জুলাই ২০২০ | আপডেট: ১৭:০৫, ৪ জুলাই ২০২০

মোহাম্মদ সাইফউদ্দিন ও সাকিব আল হাসান।

মোহাম্মদ সাইফউদ্দিন ও সাকিব আল হাসান।

ব্যক্তিগত নৈপুণ্যে সাকিব আল হাসান বিশ্বসেরা। অন্যদিকে, মোহাম্মদ সাইফউদ্দিন উঠতি তারকা। ভক্ত-সমর্থকের সংখ্যাতেও সাইফউদ্দিন হয়তো সাকিবের কাছে পাত্তাই পাবেন না। কেননা, সুপারস্টার সাকিবের ভক্ত-সমর্থকের সংখ্যা যে অসংখ্য! সেই সাকিবকে কীনা চ্যালেঞ্জে হারানোর জন্য নিজের ভক্ত-সমর্থকদের কাছে দোয়া চাইলেন সাইফউদ্দিন। কিন্তু কী সেই ‘চ্যালেঞ্জ’?

এই প্রশ্নের জবাবে যাওয়ার আগে আপনাদের জানিয়ে দেই যে- সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় সাইফউদ্দিন। ফেসবুকের পাশাপাশি ব্যক্তিগত কাজে ব্যবহার করেন হোয়াটসঅ্যাপও। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তার অনুসারীর সংখ্যা সোয়া ৬ লাখ প্রায়।

অন্যদিকে, টাইগার সেরা তারকা সাকিব এখন দেশের বাইরে- আমেরিকায়। তবে ফেনীর সন্তান সাইফউদ্দিন হোয়াটসঅ্যাপের মাধ্যমে ঠিকই যোগাযোগ রাখছেন সিনিয়র সতীর্থ সাকিবের সঙ্গে।

সম্প্রতি সাকিবের সঙ্গে হোয়াটসঅ্যাপ কথোপকথোনের একটি স্ক্রিনশট নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দিয়েছেন সাইফউদ্দিন। যেখানে দেখা যায়, বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিবকে ছুঁড়ে দিয়েছেন ২ ওভারে ২২ রান করার চ্যালেঞ্জ। সাইফউদ্দিনের ছোঁড়া ১২ বলে ২২ রান করা অবশ্য সাকিবের ভাষায় সহজ কাজ নয়! তবুও সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন সাকিব আল হাসান।

হোয়াটসঅ্যাপের সেই বার্তায় সাইফউদ্দিন সাকিবকে বলেছেন, ‘ভাই আগেই বলে রাখলাম, সবকিছু যদি ঠিক হয়ে যায়- আপনার সাথে চ্যালেঞ্জ খেলবো নেটে। ২ ওভারে ২২ রান করবেন। বুকিং দিয়ে রাখলাম।’

চ্যালেঞ্জ গ্রহণ করে সাকিব অবশ্য বিষয়টি আরও পরিস্কার হতে চেয়েছেন। তিনি কি ব্যাটিং করবেন, নাকি বোলিং? জবাবে সাইফউদ্দিন লিখেছেন, ‘ব্যাটিং করবেন আপনি।’ আর তাতে সাকিবের পাল্টা জবাব, ‘আমার তো তাহলে প্রস্তুতি নিতে হবে এখন!’

সেই কথোপকথনের ছবি দিয়ে শুক্রবার (৩ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৮ মিনিটে ফেসবুকে একটি পোস্ট দেন সাইফউদ্দিন। সেখানে উঠতি এই অলরাউণ্ডার লিখেছেন- ‘আজকে সাকিব ভাইকে একটা চ্যালেঞ্জ অফার করলাম। আমি ২ ওভার বোলিং করবো এবং সাকিব ভাইকে ২২ রান নিতে হবে। মজার বিষয় হলো- সাকিব ভাইও চ্যালেঞ্জটা গ্রহণ করেছে। যদিও সাকিব ভাই এর সমর্থক অনেক বেশি, তারপরও আমার জন্য দোয়া চাচ্ছি। করোনার পর মাঠে ফিরেই কিছুদিনের মধ্যে সাকিব ভাইয়ের প্রত্যাবর্তন উদযাপন করবো ইনশাআল্লাহ।’

বাংলাদেশ দলের দুই সতীর্থের সেই লড়াইয়ে কে জেতেন, তা জানতে অবশ্য অপেক্ষা করতেই হচ্ছে! তবে ঠিক কতদিন অপেক্ষা করতে হবে- সেটা এখনই পরিস্কার নয়। কারণ, দেশে করোনার প্রকোপ চলছেই। যাতে এখন পর্যন্ত ১৯৯৭ জনের প্রাণহানি ঘটেছে। অন্যদিকে, এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী নভেম্বরেই মাঠে ফিরবেন সাকিব। সাকিব ভাইয়ের প্রত্যাবর্তন- বলতে হয়তো সেই সময়কেই উল্লেখ করেছেন সাইফউদ্দিন।

এদিকে, ২০১৭ সালের ১৭ অক্টোবর ওয়ানডে অভিষেক হওয়া সাইফউদ্দিন এখন পর্যন্ত ২২টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কোন টেস্ট ম্যাচ খেলা হয়নি। এই দুই ফর্মেটেই ৩১-এর উপরে গড় রেখে রান করেছেন যথাক্রমে ৯৭২ ও ৪৩৫। উইকেট সংখ্যাও নেহায়েত কম নয়- যথাক্রমে ৩১টি ও ১৪টি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি