ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফুটবলের উন্নয়নে সবাইকে নিয়ে কাজ করতে চাই: সালাহউদ্দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ৪ অক্টোবর ২০২০

কাজী সালাহউদ্দিন

কাজী সালাহউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে পুনঃরায় নির্বাচিত হয়েছেন সাবেক কিংবদন্তী ফুটবলার কাজী মোহাম্মদ সালাহউদ্দিন। এ নিয়ে চতুর্থবারের মতো নির্বাচিত এই সংগঠক বলেছেন, বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যেতে চান তিনি।

শনিবার (৩ অক্টোবর) নির্বাচনী ফলাফল ঘোষণার পর কাজী সালাহউদ্দিন তার প্রতিক্রিয়ায় বলেন, সবাই তার পক্ষে অবস্থান নিয়েছেন। নিজেকে পূর্ণ প্যানেলে জয়ী করার কৃতিত্ব তিনি ভোটারদেরকেই দিয়েছেন। 

সালাহউদ্দিন বলেন, এই জয়ের কৃতিত্ব কেবল ভোটারদের। কারণ নির্বাচনের আগে অনেকেই অনেক কিছু বলেছেন। এই ভোটের মাধ্যমে জবাব পেয়ে গেছে সমালোচকরা। প্যানেলের পক্ষ থেকে তিনি ভোটারদের ধন্যবাদ জানান।

বাংলাদেশের এই কিংবদন্তী ফুটবলার বলেন, বিগত ১২ বছর ধরে তারা ফুটবলকে মাঠের মধ্যেই রেখেছেন। এই সময় কোন লীগ বা ম্যাচ বাদ পড়েনি। ফুটবলের সঙ্গে সরাসরি যুক্ত খেলোয়াড় ও কাউন্সিলররা তাকে সমর্থন দেবার কারণ হচ্ছে- তিনি নিয়মিত ফুটবলের আয়োজন করে গেছেন। 
বাফুফে প্রধান আরো বলেন, বর্তমান খেলোয়াড়রা তার পক্ষ নেয়ার কারণ হচ্ছে- তিনি ফুটবলের জন্য সঠিক কাজটিই করে চলেছেন।

কে ফুটবল ফেডারেশনের সদস্য এবং কে প্রতিপক্ষ প্যানেলের সেটি বিবেচনায় না নিয়ে ফুটবলের উন্নয়নে সবাইকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন কাজী সালাহউদ্দিন। নির্বাচনে ৯৪ ভোট পেয়ে ফের সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নেয়া সাবেক ফুটবলার বাদল রায়। তিনি পেয়েছেন ৪০ ভোট। আরেক সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন একটিমাত্র ভোট।

অন্যদিকে, ৯১ ভোট নিয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম মোর্শেদী এমপি। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪ ভোট। 

নির্বাচনী ইশতেহারে ৩৬টি প্রতিশ্রুতি দেয়া সালাহউদ্দিনের সম্মিলিত পরিষদের প্যানেল থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে- ইমরুল হাসান (৮৯ ভোট), কাজী নাবিল আহমেদ এমপি (৮১ ভোট) এবং আতাউর রহমান ভুইয়া মানিক (৭৫ ভোট)।

চতুর্থ সহ-সভাপতি পদে সমান সংখ্যক ৬৫ ভোট করে পেয়েছেন মহিউদ্দিন আহমেদ মহি ও তাবিথ আউয়াল। আগামী ৩১ অক্টোবর বাফুফে ভবনে অনুষ্ঠিত হবে ওই পদের পুনঃনির্বাচন। শনিবারের ওই নির্বাচনে সর্বমোট ১৩৯ জন ভোটারের মধ্যে ১৩৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

কাজী সালাহউদ্দিন বাফুফের সভাপতি হিসেবে প্রথমবার নির্বাচিত হয়েছিলেন ২০০৮ সালে। প্রয়াত মেজর জেনারেল (অব:) আমিন আহমেদ চৌধুরীকে হারিয়ে সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর ২০১২ সালে ২য় বারের মতো সভাপতি নির্বাচিত হবার পর সর্বশেষ ২০১৬ সালে ব্যবসায়ী কামরুল আশরাফ খান ফোটনকে হারিয়ে তৃতীয় বারের মতো সভাপতি হয়েছিলন তিনি। -বাসস।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি