ঢাকা, বুধবার   ৩০ নভেম্বর ২০২২

কপাল পুড়ছে মোমিনুলের!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৭, ২২ ডিসেম্বর ২০১৯

মোমিনুল হক সৌরভ

মোমিনুল হক সৌরভ

বলা হয়ে থাকে যে, মোমিনুল হক নাকি সংক্ষিপ্ত ফরম্যাট -বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটের উপযোগী নন। টেস্ট বিশেষজ্ঞ ও সর্বশেষ টেস্ট সিরিজের অধিনায়ক তবুও আছেন চলতি বঙ্গবন্ধু বিপিএলের ঢাকা প্লাটুনে। দলটি এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেললেও মোমিনুল খেলার সুযোগ পেয়েছেন মাত্র একটিতে। যে ম্যাচে দারুণ অর্ধ-শতক হাঁকান লিটল মাস্টার।

৩৫ বলে গড়া তার ওই ৫২ রানের ইনিংসটি জয় এনে দিতে না পারলেও দলকে ফেলেছে মধুর সমস্যায়। কারণটা হচ্ছে- ঢাকা প্লাটুন তারকায় ঠাসা একটি দল। টেস্ট স্পেশালিষ্ট মোমিনুল তাই সুযোগ পাননি প্রথম তিন ম্যাচের একাদশে। তবে তামিম ইকবালের অনুপস্থিতিতে মোমিনুল সুযোগ পান চতুর্থ ম্যাচে। যে সুযোগটা তিনি কাজে লাগিয়েছেন বেশ ভালোভাবেই। যে কারণে এখন মধুর সমস্যায় ঢাকা টিম ম্যানেজমেন্ট।

কারণ, তামিমের জ্বর ও কুঁচকির চোট অনেকটাই সেরে গেছে। তাই ঢাকা প্লাটুনের পরের ম্যাচে দেশ সেরা ওপেনারের মাঠে নামাটা অনেকটাই নিশ্চিত। কিন্তু তামিম দলে ফিরলে কেমন হবে ঢাকার ওপেনিং জুটি? আর মোমিনুলই বা খেলবেন কোথায়?

জানা গেছে, তামিম ফিট হয়ে সোমবারের (২৩ ডিসেম্বর) ম্যাচে ফিরলে কপাল পুড়তে পারে মোমিনুলেরই। ব্যাটিং উদ্বোধনে তামিমের সঙ্গে এনামুল হক বিজয়ের জুটিই টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ। তাই মোমিনুলকে ব্যাটিং অর্ডারের অন্য কোনও পজিশনে নেমে যেতে হতে পারে। 
এমনকি, গত ম্যাচে ওপেনিংয়ে নেমে অর্ধ-শতক হাঁকালেও কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে দলের পঞ্চম ম্যাচে জায়গাই ছেড়ে দিতে হতে পারে মোমিনুলকে। 

এদিকে, রোববার (২১ ডিসেম্বর) রাতেই দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলনও করেন তামিম। সোমবার সকালে দলের সঙ্গে ওয়ার্মআপ ও স্ট্রেচিংয়েও যোগ দেন তিনি। এরপর নেটে ব্যাটিং অনুশীলন করেন প্রায় ৪০ মিনিট। 

ঢাকা প্লাটুন টিম ম্যানেজমেন্টের দেয়া তথ্যানুযায়ী, ঢাকার আগামী ম্যাচে বিজয়ের সঙ্গে তামিমকেই দেখা যেতে পারে ব্যাটিং ওপেনিংয়ে। সেক্ষেত্রে ভালো খেলেও কপাল পুড়ছে মোমিনুলের।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি