ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩

সেঞ্চুরি হাঁকিয়ে খুশি মোমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ৩ অক্টোবর ২০২০

সেঞ্চুরির পর টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ

সেঞ্চুরির পর টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ

দীর্ঘ দিন পর মাঠে নেমে অনবদ্য এক সেঞ্চুরি হাঁকালেন টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ। লিটল মাস্টারের সেঞ্চুরিতেই আজ ড্র’য়ের মধ্যদিয়েই শেষ হলো জাতীয় দলের প্রথম দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচটি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের খেলোয়াড়রা দু’গ্রুপে ভাগ হয়ে গতকাল শুক্রবার দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে অংশ নেয়। একটি ছিলো রায়ান কুক একাদশ ও আরেকটি ওটিস গিবসন একাদশ।

ফিল্ডিং কোচ রায়ান কুক একাদশের হয়ে খেলেছেন টেস্ট অধিনায়ক মোমিনুল। আর ওটিস গিবসন একাদশের অধিনায়ক ছিলেন নাজমুল হোসেন শান্ত। টস জিতে প্রথমে ব্যাট করে ২৩০ রানের অলআউট হয় গিবসন একাদশ। দলের পক্ষে ওপেনার সাইফ হাসান সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া আরও দুইজন রান পাওয়া সৌম্য সরকার করেন ৫১ ও শান্ত ৪২ রান।

বিপরীতে রায়ান কুক একাদশের পক্ষে তিনটি করে উইকেট নেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার তাইজুল ইসলাম। আর মধ্যদিয়েই শেষ হয় প্রথম দিনের খেলা।

আজ শনিবার ম্যাচের দ্বিতীয় ও শেষ দিনে বৃষ্টির বাঁধার মধ্যেও ব্যাট হাতে সেঞ্চুরি করেন মোমিনুল। ম্যাচটি ড্র’তে শেষ হবার আগে ১১৭ রানে অপরাজিত থাকেন মোমিনুল। যাতে কুক একাদশ করে ৫ উইকেটে ২৪৮ রান। এছাড়াও মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৬২ রান।

ম্যাচ শেষে মোমিনুল বলেন, ‘লকডাউন ও করোনার পর আমরা দীর্ঘদিন পর ম্যাচ খেলেছি। তাই কিছুটা অস্বস্তি হবে এটাই স্বাভাবিক, তারপরও সবাই ভালো খেলেছে। এটি ছিলো একটি প্রস্তুতিমূলক ম্যাচ। তবে আমি টেস্ট মেজাজে খেলার জন্য সিদ্বান্ত নিয়েছিলাম। এজন্য আমরা ক্রিজে সময় কাটানোর চেষ্টা করেছি এবং টেস্ট মেজাজে খেলার চেষ্টা করেছি।’

প্রস্তুতিমূলক ম্যাচ হলেও বোলারদের পারফরমেন্স, বিশেষভাবে পেসারদের প্রচেষ্টা দেখে খুশী মোমিনুল। তিনি বলেন, ‘বোলাররা ভালো করেছে। বিশেষভাবে বোলারদের মধ্যে কোন জড়তা দেখা যায়নি। ব্যাটসম্যানরা ভালো করেছে। সবকিছু মিলিয়ে এটি ভালো ম্যাচ ছিলো।’ সূত্র-বাসস।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি