ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

উত্তেজনাময় জয়ে প্লে-অফে বরিশাল, রজশাহীর বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ১২ ডিসেম্বর ২০২০

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লিগ পর্বের উত্তেজনাময় শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। যে কারণে গ্রুপ পর্ব শেষ করেই বাদ পড়ল মিনিস্টার গ্রুপ রাজশাহী। অন্যদিকে হেরেও তৃতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করল মুশফিকের ঢাকা। 

শনিবার সন্ধ্যায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করে বরিশাল। দলের পক্ষে অর্ধশতক হাঁকান সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব ও তৌহিদ হৃদয়।

শুরুতে ৪৩ বলে ৫০ রান করা সাইফ গড়ে দিয়েছিলেন বরিশালের ওই ইনিংসের ভিত। তামিম ইকবাল ১৯ ও পারভেজ হোসেন ইমন করেন ১৩ রান করে আউট হলেও তাদের সমর্থন কাজে লাগিয়ে শেষদিকে বিধ্বংসী রুপ নেন আফিফ ও হৃদয়। চতুর্থ উইকেটে দুজনে মাত্র ৩৮ বলে গড়েন ৯১ রানের অনবদ্য অবিচ্ছিন্ন জুটি। যাতে ওই বিশাল রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বরিশাল।

১টি মাত্র চার ও ৫ ছক্কায় আফিফ ২৫ বলে ৫০ এবং ২ চার ও ৪ ছক্কায় হৃদয় ২২ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। এই দুটি ইনিংস খেলার মধ্যদিয়ে দুটি রেকর্ড গড়েন এই দুই তরুণ। হৃদয়ের ব্যাট থেকে আসে টুর্নামেন্টের দ্রুততম ফিফটি, আর আফিফের ফিফটি ছিল টুর্নামেন্টের দ্বিতীয় দ্রুততম।

পরে জয়ের লক্ষ্যে খেলতে নেমে সোহরাওয়ার্দী শুভর স্পিনের মুখে পড়ে ঢাকা। ৬২ রানের মধ্যেই ঢাকার তিন ব্যাটসম্যানকে শিকার করে নেন শুভ। এরপর প্রতিরোধ গড়ে তোলেন ওপেনার নাঈম শেখ ও ইয়াসির আলী রাব্বি। নাঈমের বিধ্বংসী ব্যাটিং ঢাকাকে নিয়ে যায় জয়ের কাছাকাছি। ৬০ বলে শতক হাঁকান নাঈম, যিনি অর্ধশতক করেছিলেন ৪৩ বলে। নাঈম যতক্ষণ ক্রিজে ছিলেন, ঢাকার জয়কে মনে হচ্ছিল সময়ের ব্যাপার।

তবে ১৯তম ওভারের দ্বিতীয় বলে নাঈমকে শিকার করেন সুমন খান। ৬৪ বলে ১০৫ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার, হাঁকান ৮টি চার ও ৭টি ছক্কা। নাঈম ফেরার পর শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। কিন্তু ওই ওভারের প্রথম বলে ইয়াসির আলী (২৮ বলে ৪১) রান আউট হলে শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৯১ রান। বরিশাল পায় ২ রানের নাটিকীয় জয়। তবে ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ নাঈম শেখ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি