ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লিভারপুলের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ৭ ডিসেম্বর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে উড়িয়ে দাপুটে জয় পেয়েছে লিভারপুল। এদিন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

রোববার ঘরের মাঠে শিরোপাধারীদের এমন জয়ে একটি করে গোল করেন সালাহ, জর্জিনিয়ো ভেইনালডাম ও জোয়েল মাতিপ। অন্যটি আত্মঘাতী।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা লিভারপুল গোল পায় ২৪ মিনিটে। মাঝমাঠ থেকে জর্ডান হেন্ডারসনের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে ক্লিয়ার করতে পারেননি সফরকারী ডিফেন্ডার কনর কোডি, বুক দিয়ে নামিয়ে উল্টো বল তুলে দেন সালাহর পায়ে। কাছ থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এই ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়া অতিথিরা। আক্রমণ আর পাল্টা আক্রমণের জমতে থাকে লড়াই। প্রথমার্ধের শেষ দিকে উলভারহ্যাম্পটনকে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। ফলে ১-০ গোলে লিডে শেষ হয় লিভারপুলের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো ভেইনালডাম। হেন্ডারসনের অ্যাসিস্টে স্কোর শিটে নাম তোলেন এই ডাচম্যান। 

৬৭ মিনিটে ব্যবধান আরও বাড়ান জোয়েল মাতিপ। এবার নেপথ্যের কারিগর সালাহ। সালাহর চমৎকার ক্রসে খুব কাছ থেকে হেডে বল জালে পাঠান তিনি। 

আর ৭৮ মিনিটে নেলসন সেমেদোর আত্মঘাতী গোলে বড় জয় পায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে বদলি নামা ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নিচু ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান এই মৌসুমে বার্সেলোনা থেকে উলভারহ্যাম্পটনে যোগ দেওয়া পর্তুগিজ ডিফেন্ডার।

১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। অন্য ম্যাচে আর্সেনালকে ২-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে।

২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে লেস্টার সিটি। একটি করে ম্যাচ কম খেলে ১৯ ও ১৮ নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি