ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উইন্ডিজকে বাঁচিয়ে রাখলেন হোল্ডার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৬, ১৩ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৭:২৫, ১৩ ডিসেম্বর ২০২০

স্বাগতিক বোলারদের বোলিং অগ্নিস্ফুলিঙ্গের মোকাবেলা করেই ম্যাচকে এখনও বাঁচিয়ে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। রোববার (১৩ ডিসেম্বর) ওয়েলিংটনে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করেছে ক্যারিবীয়রা।

টানা দ্বিতীয়বারের মতো ইনিংস ব্যবধানে হার এড়িয়ে কিউইদের দ্বিতীয়বার ব্যাটিংয়ে আনতে হলে এখন সফরকারীদের প্রয়োজন আরও ৮৫ রান। হাতে রয়েছে চারটি উইকেট।

চার পেস আক্রমণে গড়া বিশ্বসেরা কিউই বোলিং তোপের মুখে পড়ে প্রথম দুই সেশনেই ৭ উইকেট হারিয়েছিল সফরকারীরা। তবে চা পানের বিরতির পর একটি মাত্র উইকেটের পতন ঘটে। আলোক স্বল্পতার কারণে দিনের খেলা নির্ধারিত সময়ের এক ঘন্টা আগে যখন ইতি ঘটে তখন ৬০ রানে অপরাজিত ছিলেন হোল্ডার। 

নিজের ইনিংসটিকে ৮টি চার ও ২টি ছয়ে সাজিয়েছেন অধিনায়ক। তার সঙ্গে ২৫ রান নিয়ে অপরাজিত আছেন টেস্টে অভিষেক হওয়া জসুয়া ডি সিলভা। সপ্তম উইকেট জুটিতে অপরাজিত ৭৪ রান যোগ করেন তারা।

এদিকে, কিউই পেসার ট্রেন্ট বোল্ট বলেছেন- চতুর্থ দিনের শুরুতেই ম্যাচটি শেষ করার লক্ষ্য স্থির করেছেন তারা। ১৪ ওভার পরেই নতুন বল পাবে দলটি।

বোল্ট বলেন, ‘কালকের জন্য সবকিছু ভালোভাবে সেট করা হয়েছে। আশা করছি, নতুন বল পাবার আগেই আমরা আঘাত হানতে পারব এবং সুন্দরভাবে সবকিছু গুছিয়ে নিতে পারব।’

এর আগে আজ সকালেই শেষ দুটি উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে মাত্র ১৩১ রানে গুটিয়ে দিতে স্বাগতিক নিউজিল্যান্ডেকে ৫ ওভারেরও কম খরচ করতে হয়েছে। টিম সাউদি ৩২ রানে এবং কেইল জেমিসন ৩৪ রানে ৫টি করে উইকেট লাভ করেন। 

ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসটিও বিপর্যস্ত হয়ে পড়ে লাঞ্চ বিরতির আগে মাত্র ৭৩ রানে দুই উইকেট হারিয়ে। বোল্ট সাজঘরে ফিরিয়ে দেন ক্রেইগ ব্র্যাথওয়েট (২৪) ও ড্যারেন ব্রাভোকে (৪)। এরপর নেইল ওয়াগনার বিদায় করেন ৩৬ রান সংগ্রহ করা সামারহ ব্রুকসকে। কেইল জেমিসনের বলে আউট হয়ে দ্বিতীয়বারের মতো শূন্য হাতে ফিরে যান রোস্টন চেজ। ৬৮ রান করা ক্যাম্পবেলকেও ফিরিয়ে দেন জেমিসন। ফলে চা পানের বিরতির সময় সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৫৮।

তবে শেষ সেশনে শুধুমাত্র একটি উইকেট হারিয়েছে সফরকারীরা। সেটি হচ্ছে জার্মেইন ব্ল্যাকউডের উইকেট। তাকে ২০ রানে ফিরিয়ে দেন বোল্ট। তবে হোল্ডার ও ডি সিলভার জুটিবদ্ধ পারফর্মেন্সে চতুর্থ দিনে পৌঁছায় ম্যাচের বয়স।

প্রথম ইনিংসে উইকেট শিকারে ব্যর্থ হওয়া বোল্ট দ্বিতীয় ইনিংসে ৭৫ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। অপরদিকে দ্বিতীয় ইনিংসেও দুটি উইকেট পাওয়ায় ম্যাচ থেকে জেমিসনের সংগ্রহ দাঁড়িয়েছে ৭ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: (তৃতীয় দিন শেষে)
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১১৪ ওভারে ৪৬০ (নিকোলস ১৭৪, ওয়াগনার ৬৬*, উইল ইয়ং ৪৩, গাব্রিয়েল ৩/৯৩, জোসেফ ৩/১০৯)।
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৩১ (আগের দিন ১২৪/৮) (ব্ল্যাকউড ৬৯, ক্যাম্পবেল ১৪, ব্রুকস ১৪; জেমিসন ৫/৩৪, সাউদি ৫/৩২)।

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৬৫.৪ ওভারে ২৪৪/৬ (ক্যাম্পবেল ৬৮, হোল্ডার ৬০*, ব্রুকস ৩৬, ডি সিলভা ২৫*, বোল্ট ৩/৭৫, জেমিসন ২/৪৩)।

সিরিজ: নিউজিল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি