ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আফ্রিদির তোপ সত্ত্বেও প্রথম দিন কিউইদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০২, ২৭ ডিসেম্বর ২০২০ | আপডেট: ০৮:৩৯, ২৭ ডিসেম্বর ২০২০

অধিনায়ক কেন উইলিয়ামসন ও অভিজ্ঞ রস টেইলরের ব্যাটিংয়ে চড়ে পাকিস্তানের বিপক্ষে বক্সিং-ডে টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিলো নিউজিল্যান্ড। শুরুতে শাহিন আফ্রিদির আগুনে বোলিংয়ে পুড়লেও টেইলরের ফিফটি এবং উইলিয়ামসনের অপরাজিত ৯৪ রানের সুবাদে ৮৭ ওভারে দিন শেষে ৩ উইকেটে ২২২ রান করেছে নিউজিল্যান্ড।

শনিবার (২৬ ডিসেম্বর) মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। বল হাতে নিয়েই প্রথম ওভারে জ্বলে ওঠেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। ৪ রান করা ওপেনার টম লাথামকে বিদায় দেন তিনি।

লাথাম বেশিক্ষণ ক্রিজে টিকতে না পারলেও উইকেটে থাকার জন্য লড়াই করেছেন আরেক ওপেনার টম ব্লানডেল। উইকেট বাঁচিয়ে খেলতেই মনোযোগি ছিলেন এই ব্যাটসম্যান। তবে ১১তম ওভারে আর নিজেকে বাঁচাতে পারেননি ব্লানডেল। সেই আফ্রিদির কাছেই সমর্পন করেন তিনি। ২৯ বল খেলে কোনও বাউন্ডারি ছাড়াই ৫ রান করে আউট হন ব্লানডেল। ফলে মাত্র ১৩ রানেই দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা।

আফ্রিদির জোড়া আঘাতের ধাক্কা সামলে নিয়ে নিউজিল্যান্ডকে খেলায় ফেরান অধিনায়ক উইলিয়ামসন ও অভিজ্ঞ রস টেইলর। মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ২ উইকেটে ৫৫ রান তোলে নিউজিল্যান্ড। চা-বিরতি পর্যন্তও উইকেটে ছিলেন উইলিয়ামসন-টেইলর। এ সময় টেইলর ৬৬ ও উইলিয়ামসন ৪৯ রানে অপরাজিত ছিলেন।

চা-বিরতি থেকে ফিরেই ফের আফ্রিদির তোপের মুখে পড়ে আবারও উইকেট হারায় কিউইরা। আফ্রিদির তৃতীয় শিকার হন টেস্ট ক্যারিয়ারের ৩৪তম হাফ-সেঞ্চুরির স্বাদ নেয়া টেইলর। ১০টি চার ও ১টি ছক্কায় ১৫১ বলে ৭০ রান করেন এই ডানহাতি। তার আগে তৃতীয় উইকেটে ২৮১ বলে ১২০ রান করেন উইলিয়ামসন-টেইলর।

টেইলরকে হারানোর পর হেনরি নিকোলসকে নিয়ে আবারও বড় জুটি গড়েন উইলিয়ামসন। এই জুটিও বেশ সাবধানী ছিলো। সাবধনতার কারণেই দিন শেষে বিচ্ছিন্ন হতে হয়নি তাদের। দু’বার জীবন পাওয়া উইলিয়ামসন ২৩তম সেঞ্চুরির অপেক্ষা নিয়ে দিন শেষ করেন। ২৪৩ বলে ৮টি চার ও ১টি ছক্কায় নিজের অনবদ্য ইনিংসটি সাজান অধিনায়ক। 

অপরপ্রান্তে ঠিক ১০০ বল খেলে ৪টি চারে ৪২ রানে অপরাজিত নিকোলস। পাকিস্তানের আফ্রিদি ২০ ওভারে ৫৫ রানে ৩ উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর (টস- পাকিস্তান):
ব্যাটিং নিউজিল্যান্ড: ২২২/৩, ৮৭ ওভার (উইলিয়ামসন ৯৪, টেইলর ৭০, আফ্রিদি ৩/৫৫)।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি