ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফিরলেন রশিদ খান, পাঁচ বদলি নিয়ে ব্যাটিংয়ে আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪, ১০ মার্চ ২০২১ | আপডেট: ১৫:০১, ১০ মার্চ ২০২১

প্রথম উইকেট নেয়ার প্রাক্কালে ভিক্টর নায়ুচি

প্রথম উইকেট নেয়ার প্রাক্কালে ভিক্টর নায়ুচি

প্রথম টেস্ট দুই দিনেই হেরে আজ দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি আফগানিস্তান। দলে ফিরেছেন বড় তারকা রশিদ খান, সঙ্গে আরও চার পরিবর্তন নিয়ে টস জিতে ব্যাটিং করছে স্বাগতিকরা। যদিও জিম্বাবুয়ের বোলিং তোপে শুরুতেই উইকেট হারিয়েছে দলটি।

দ্বিতীয় সেশনের খেলা এগিয়ে চলছে। শেষ খবর পর্যন্ত ৪০ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১২০ রান। ইবরাহীম জাদরান ৭২ রানে এবং হাশমতউল্লাহ শাহিদি ২০ রানে ক্রিজে আছেন।

এর আগে দলীয় মাত্র ৬ রানেই উইকেট হারায় রশিদ খানের দল। জিম্বাবুয়ের বোলার ভিক্টর নায়ুচির বলে স্লিপে ওঁত পেতে থাকা শেন উইলিয়ামসের হাতে ধরা পড়ে বিদায় নেন ওপেনার জাভেদ আহমাদি। আজ তৃতীয় টেস্ট খেলতে নেমে এই ব্যাটসম্যান ফেরেন মাত্র একটি চার মেরেই। 

এরপর দলীয় ৫৬ রানেই দ্বিতীয় উইকেট হারায় আফগানিস্তানএসময় দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে রহমত শাহ। ফেরার আগে তার ব্যাট থেকে আসে দুই চারে ২৩ রান।

এর আগে এদিন পাঁচটি পরিবর্তন নিয়ে একাদশ সাজায় আফগানিস্তান। দলের ফিরেছেন তারকা লেগ স্পিনার ও অলরাউণ্ডার রশিদ খান। পিএসএলে খেলতে গিয়ে আঙ্গুলে ব্যথা পান ছোট দলের এই বড় তারকা। সেই ইনজুরি থেকে ফিরেই আজ একাদশে সুযোগ পেলেন তিনি।

এছাড়া অন্য চারজন হলেন- শহিদুল্লাহ কামাল, সায়েদ শিরজাদ, নাসির জামাল ও জাভেদ আহমাদি। এরমধ্যে শহিদুল্লাহ কামাল ও সায়েদ শিরজাদ- এই দুই তরুণেরই আজ অভিষেক ঘটলো টেস্টে। অন্যদিকে, প্রথম টেস্টে ১০ উইকেটে জেতা জিম্বাবুয়ে দল থাকছে অপরিবর্তত।

আফগানিস্তান: ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি, নাসির জামাল, আফসার জাজাই (উইকেটরক্ষক), আসগর আফগান (ক্যাপটেন), শহীদুল্লাহ কামাল, রশিদ খান, আমির হামজা ও সায়েদ শিরজাদ।

জিম্বাবুয়ে: প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, তারিসই মুসাকান্দা, শেন উইলিয়ামস (ক্যাপটেন), ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, ব্লেসিং মুজারাবানি ও ভিক্টর নায়ুচি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি