ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বাংলাদেশকে ২৬১ লক্ষ্য দিল আইরিশরা (লাইভ)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ৯ মার্চ ২০২১ | আপডেট: ১৫:১৯, ৯ মার্চ ২০২১

শেষ ওভারে ১৫ রান তুলে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ ইমার্জিং দলকে ২৬১ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে আয়ারল্যান্ড উলভস। দ্বিতীয় ম্যাচের মতো এই ম্যাচেও আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬০ সংগ্রহ করে সফরকারীরা।

করোনার হানায় প্রথম ওয়ানডে স্থগিত হওয়ার পর ৭ মার্চ দ্বিতীয় ওয়ানডেতে শামীম হোসেনের ব্যাটে চড়ে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডের মতো তৃতীয় ওয়ানডেতেও টস জিতে আগে ফিল্ডিং নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাইফ হাসান।

এদিনও আগে ব্যাট করতে নেমে উইকেট কীপার ব্যাটসম্যান লরক্যান টাকারের অনবদ্য ফিফটিতে চড়ে ২৬০ রানের পুঁজি পায় আইরিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান আসে টাকারের ব্যাট থেকে। মাত্র ৫২টি বলে ৯টি চার ও দুটি ছক্কার মারে ঝড়ো এই ইনিংস খেলেন লরক্যান। এছাড়া কার্টিস ক্যাম্ফার ৪৩, জেমস ম্যাককলাম ৪০, অধিনায়ক হ্যারি টেকটর ৩৬, জেরেমি ললোর ২১ রান করেন।

শেষ ওভারে সুমন খানের বলে দুই ছক্কা হাঁকিয়ে ১৫টি রান আদায় করে ২৬০-এর ঘরে পৌছলেও আগের ম্যাচের থেকে আজ ৩ রান কম করেছে আয়ারল্যান্ড। গত ৭ মার্চ দ্বিতীয় ওয়ানডেতে শামীমের লড়াকু ফিফটিতে ৬ উইকেটে হারে ২৬৩ করা আইরিশরা।

তবে, এদিনও তেমন সুবিধা করেতে না পারা টাইগার বোলারদের মধ্যে মুকিদুল ইসলাম ১০ ওভার হাত ঘুরিয়ে ৫৩ রানের বিনিময়ে নেন ৩টি উইকেট। এছাড়া সুমন খান ও তাওহীদ হৃদয় পান ১টি উইকেট। তবে ১০ ওভারে ২৮ রান দিলেও নিয়মিত স্পিনার রাকিবুল হাসান থাকেন উইকেটশূন্য। অন্যদিকে, খালেদ আহমেদ ছিলেন রান দেয়ায় সিদ্ধহস্ত, ৭৬টি রান দিয়েছেন এই পেসার।

আয়ারল্যান্ড উলভস একাদশ: 
জেমস ম্যাককলাম, রুহান প্রিটোরিয়াস, জেরেমি ললোর, হ্যারি টেকটর (অধিনায়ক), কার্টিস ক্যাম্ফার, লরক্যান টাকার, শেন গেটকাটে, গ্যারেথ ডেলানি, গ্রাহাম হুমে, জনাথান গার্থ, পিটার চেজ।

বাংলাদেশ ইমার্জিং একাদশ: 
সাইফ হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, আকবর আলী, রাকিবুল হাসান, মুকিদুল ইসলাম, খালেদ আহমেদ, রেজাউর রহমান।

লাইভ দেখুন- 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি